আপাতত এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে হবে নাঃ এলজিআরডি মন্ত্রী

73

বিডিসংবাদ ডেস্কঃ  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সাম্প্রতিক সময়ে বন্যায় ক্ষতিগ্রস্তদেরকে তাদের নতুন ফসল ঘরে না উঠা পর্যন্ত কোন এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে হবে না।

আজ সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ফরিদপুর সদর উপজেলার নির্বাহী অফিসার প্রভাংষু সোম মহানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, ফরিদপুর সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ।

খন্দকার মোশাররফ হোসেন বন্যার্তদের উদ্দেশে বলেন, বন্যা-দুর্যোগে আপনারা মনোবল হারাবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। অতীতের যেকোনো সময়ের চেয়ে সরকার প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় অনেক বেশি সক্ষম। সরকার সবসময় জনগণের পাশে আছে এবং থাকবে।

মন্ত্রী বলেন, ফরিদপুরে এই চরাঞ্চল নিয়ে অতীতের বিএনপি-জামায়াত সরকার অনেক তালবাহানা করেছে। চর এলাকার উন্নয়নের নামে চাল-গম বরাদ্দ ছিল কিন্তু বিতরণ করা হয়নি।

তিনি বলেন, বর্তমান সরকার চরাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে ঘরে ঘরে বিদ্যুতের ব্যবস্থা করেছে। এলাকার মানুষ যাতে সুশিক্ষিত হতে পারে সেজন্য স্কুল কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। যাতায়াত সুবিধার জন্য চরে এখন পাকা সড়ক হচ্ছে। চরাঞ্চলের মানুষ ও অন্যান্য অঞ্চলের ন্যায় সমান সুযোগ সুবিধা পাবে।

উল্লেখ্য, আজ নর্থচ্যানেল ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত তিন হাজার পরিবারকে ১০ কেজি করে চাল দেয়া হয়।