কাল চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী যাবেন মহিউদ্দিন চৌধুরীর বাসায়

31

চট্টগ্রাম প্রতিনিধি: আগামী কাল রবিবার বিকেলে চট্টগ্রাম নগরীর চশমাহিলে চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা । প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে চট্টগ্রামের প্রশাসনকে এমন তথ্য জানিয়েছেন বলে জানা গেছে ।

রাত ১০টায় প্রধানমন্ত্রীর সফর নিয়ে নিরাপত্তা সংক্রান্ত চূড়ান্ত বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক মো.জিল্লুর রহমান। নির্দেশনা পাবার পর এরই মধ্যে চট্টলবীর আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসার আশপাশ ঘিরে মহড়া দিতে শুরু করেছে বিভিন্ন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

কাল বিকেল ৩টায় মাননীয় প্রধানমন্ত্রী প্রয়াত নেতা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাস ভবনে যাবেন। প্রধানমন্ত্রীর সফরসূচি চূড়ান্ত হয়েছে বলেও জানগেছে ।

সংশ্লিষ্ট সূত্রমতে, রোববার নৌবাহিনীর বার্ষিক রাষ্ট্রপতির কুচকাওয়াজে যোগ দিতে চট্টগ্রামে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত প্রধানমন্ত্রীর কর্মসূচি নির্ধারিত আছে। নৌবাহিনীর কর্মসূচি শেষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর বাসায় যাবেন বলে চট্টগ্রামের প্রশাসনকে জানানো হয়েছে বলে নগর পুলিশ কমিশনার অফিস সূত্র নিশ্চিত করেছে ।

এরিমধ্যে চশমাহিল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে ,পুলিশ টহলও দিচ্ছে বলে নগর পুলিশ কমিশনার অফিরের একাধিক সূত্র নিশ্চিত করেছে ।
মহিউদ্দিনের ছেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন মাননীয় প্রধানমন্ত্রী আমাদের বাসায় আসবেন বলে জানানো হয়েছে। প্রশাসনের বিভিন্ন পর্যায়ের উর্দ্ধতন কর্মকর্তারা আমাদের বাসায় এসেছেন।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি করপোরেশনের মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী  চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। চট্টগ্রাম আওয়ামী লীগের সিংহপুরুষ মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীসহ হাজার হাজার মানুষ গভীর রাতেই হাসপাতাল ও তার বাসভবনে ভিড় জমায়। ভক্তদের মাঝে দফায় দফায় কান্নার রোল ওঠে।

চট্টগ্রামের মাটি ও মানুষের নেতা মহিউদ্দিনের মৃত্যুতে দেয়া শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মহিউদ্দিন চৌধুরী দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে অগ্রগণ্য ভূমিকা রেখেছেন। তিনি বহুবার কারাবরণ করেছেন ও নির্যাতন সহ্য করেছেন কিন্তু কখনও আপোস করেননি। চট্টগ্রামের মানুষের উন্নয়ন ও কল্যাণে তাঁর অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, গণমানুষের অন্তরে এই বর্ষীয়ান জননেতা চিরদিন বেঁচে থাকবেন। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here