কোহলির অধিনায়কত্ব নিয়ে যা বললেন গাভাস্কার

40

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ  টানা নয়টি ওয়ানডে ম্যাচে জয়। শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজও ইতোমধ্যে পকেটে। নিয়মরক্ষার ম্যাচে মঙ্গলবার হারলেও সিরিজে কোনো প্রভাব পড়ছে না। তাই এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ভারতের সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেন, বিরাট কোহলির নাম ভবিষ্যতে সেরা অধিনায়কের তালিকায় থাকবে। এর পাশাপাশি কোহলির সঙ্গে ভারতের সাবেক অধিনায়ক টাইগার পতৌদির সঙ্গেও তুলনা টানেন তিনি।

গাভাস্কারের মতে, ২৮ বছর বয়সী ভারতীয় অধিনায়ক দলের ভিতরে ফিটনেস এবং নির্মম ক্রিকেটের সঞ্চার করেছে। তিনটি ফরম্যাটেই ভারতীয় দল দুর্দান্ত ক্রিকেট খেলার ক্ষমতা রাখে। পাশাপাশি রিজার্ভ বেঞ্চও এতটা শক্তিশালী যে রবিচন্দ্রন অশ্বিনের মতো খেলোয়াড়ও প্রথম দলে আসতে লড়াই করছেন। এর আগেও তিনি বলেছিলেন, এই ভারতীয় দল ওয়ানডেতে সেরা হওয়ার ক্ষমতা রাখে। গাভাস্কার বলেন, তুলনা করা হয়তো ঠিক হবে না। কিন্তু ভারতের এই দলটি খুবই ভাল।

দলের ব্যালান্স খুব ভাল। আশা করি ভারতের সর্বকালের সেরা দলগুলোর মধ্যে এই দলটিকেও রাখা হবে। কারণ কোহলিদের ৮ থেকে ৯ নম্বর পর্যন্ত ব্যাটসম্যান রয়েছে। দলের বোলাররা যে কোনো পরিস্থিতিতে বল করতে পারে। সব দিক বিচার করে দেখলে বোঝা যাবে এটি একটি স্পেশাল দল। যে দলের অধিনায়ক আবার নিজে একজন স্পেশাল খেলোয়াড়।