গাড়ি বহরে হামলা আ’লীগের নোংরা চরিত্র আবারো উন্মোচিত হল: মির্জা ফখরুল

97

চট্টগ্রাম প্রতিনিধিঃ  পাহাড়ে দূর্গত মানুষের মাঝে ত্রাণ দিতে যাবার পথে হামলার ঘটনাকে আওয়ামী চরিত্রের নোংরা বহি:প্রকাশ বলে অভিহিত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, রাঙ্গুনিয়ায় গাড়ী বহরে হামলার মধ্যে দিয়ে আওয়ামীলীগ আবারো প্রমান করলো তাদের চরিত্র কেমন।
গাড়ি বহরে আক্রান্ত হওয়ার পর রাঙ্গামাটি না গিয়ে চট্টগ্রামে ফিরে তাৎক্ষনিক এ সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

আজ রবিবার দুপুর একটার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।হামলার তীব্র নিন্দা জানিয় মির্জা ফখরুল বলেন, আমাদের এই অবস্থা হলে সাধারণ মানুষের কি অবস্থা হবে? আমি আমি আঘাত পেয়েছি, আমার সাথে যারা ছিল তারা হামলার শিকার হয়েছে। কার কি আঘাত পেয়েছে তা বড় কথা নয়, এটা গনতন্ত্রের প্রতি আঘাত। এ আঘাত জাতীয়াতাবাদীদের প্রতি আঘাত। ফখরুল উল্লেখ্য করেন, আওয়ামীল সবসময় বলেন তারা গণতন্ত্রের উপর বিশ্বাস করে। কিন্তু আজকের হামলায় স্পষ্ট বুঝা যায় আসলে তারা গণতন্ত্রে বিশ্বাসী নয়। আমারা সেখানেতো জনসভা করতে যাচ্ছি না, আমরা যাচ্ছি দুর্গত এলাকার মানুষদের পাশে দাড়াতে যাচ্ছি, এর মধ্যে আমাদের উপর হামলা তা দু:স্বপ্নের মতো মনে হয়।

তিনি বলেন, এ আঘাত বাংলাদেশের রাজনৈতিতে মুক্ত চিন্তা যারা করেন তাদের প্রতি আঘাত। যারা এ সরকারের খারাপ কাজগুলোর বিরোধিতা করেন তাদের প্রতি আঘাতা। গনতন্ত্রেও প্রতি সচ্চার হন তাদের প্রতি আঘাত। এটা একটা ভয়াবহ ঘটনা। জনগণকে ঐক্যবদ্ধ করে এটা প্রতিরোধ করা হবে।

এর আগে সকাল পৌনে ১০টার দিকে দূর্গত এলাকায় যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়া ইছাখিল এলাকায় দুর্বৃত্তদের দ্বারা বিএনপি মহাসচিবের গাড়িবহর হামলার শিকার হয়। এসময় বিএনপির বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত মাহবুবের রহমান শামীম সহ বেশ কয়েকজনও আহত হন।
সংবাদ সম্মেলনে আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রিয় নেতা মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, ডা শুভ, মাহবুবেুর রহমান শামীম, মহানগর সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, বিএনপি নেত্রী মনোয়ারা বেগম মনি, দক্ষিণ জেলার নেতা এনামুল হকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।