গুমকে স্বীকৃতি দিয়েছে এই সরকার : রিজভী

10

বিডিসংবাদ ডেস্কঃ   আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক কর্মচারি ঐক্যজোট আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, গুমকে স্বীকৃতি দিয়ে তার দায় সরকার নিজেই স্বীকার করে নিয়েছে।

পৃথিবীর অন্যান্য দেশেও তো গুম হয়- জাতীয় সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর এই বক্তব্যে উল্লেখ করে রুহুল কবির রিজভী বলেন, এর মানে তিনি স্বীকার করছেন, অন্য দেশে গুম হয়, আমার দেশেও হয়।

অন্য দেশে গুম হয় বলে আমি গুম করি। সুতরাং গুমের দায় প্রধানমন্ত্রী নিজে স্বীকার করে নিলেন এবং গুমকে স্বীকৃতি দিলেন। তিনি স্বীকারোক্তি দিলেন গুম করেন। এটা অন্যায় কিছু নয়, অন্য দেশেও হয় আমার দেশেও হয়।

রিজভী বলেন, গুম রাষ্ট্রের পক্ষে থেকে করা হয়। যাদের গুম করা হয়, তারা অধিকাংশ বিরোধী দলের নেতাকর্মী, চিকিৎসক, পেশাজীবী ও সাংবাদিক। কেউ বাদ নেই গুম থেকে। যদি কেউ কোনো কারণে সরকারের স্বার্থের বাইরে কাজ করেন তাহলে তিনি গুম হন।

গুম হয় আবার তো ছাড়াও পেয়ে যায়- প্রধানমন্ত্রীর এ বক্তব্যের কঠোর সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, এর মানে উনি স্বীকার করে নিচ্ছেন, গুম করে রাখা হয়। স্বার্থের বিষয়টা একটা নির্দিষ্ট জায়গায় আসলে তখন ছেড়ে দেওয়া হয়। আর যখন স্বার্থের বিষয় মিলবে না তখন তিনি চির দিনের জন্য গুম হয়ে যাবে। যেমন বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম ও সুমন চির দিনের জন্য গুম হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here