গ্রেফতারি পরোয়ানা সঞ্জয় দত্তের বিরুদ্ধে

80

বিনোদন ডেস্কঃ প্রযোজককে হুমকি ও ভয়ভীতি দেখানোর অভিযোগের মামলায় আদালতে হাজিরা না দেয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে বলিউড তারকা সঞ্জয় দত্তের বিরুদ্ধে।

গত শনিবার ভারতের আন্ধেরি মেট্রোপলিটন আদালত সঞ্জয়ের বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এ নিয়ে জটিলতা দেখা দিলে ২০১৩ সালে নুরানির অভিযোগের ভিত্তিতে আন্ধেরি মেট্রোপলিটন আদালত সঞ্জয়ের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেন। কিন্তু সেসময় তাঁকে জামিন দেয়া হয়।   ক্ষতিপূরণ চেয়ে নুরানি ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসার্স অ্যাসোশিয়েশনের দ্বারস্থ হলে সঞ্জয়কে তারা দুই কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ দেয়। তারপরেই বম্বে হাইকোর্টের দারস্থ হয়ে সেই আদেশ কার্যকর করার আবেদন জানান নুরানি।

অভিযোগে বলা হয়েছে, ২০০২ সালে `জান কি বাজি` ছবিতে অভিনয়ের জন্য ৫০ লাখ টাকা নেন সঞ্জয়। কিন্তু মাত্র দু’দিন শ্যুটিং করলেও বাকি কাজ শেষ করেননি তিনি।

পরে ২০১৩ সালে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় সঞ্জয়ের বিরুদ্ধে। তবে সে সময় জামিন পান তিনি। এরপর থেকে আর আদালতে হাজিরা দেননি তিনি।

এরআগে ১৯৯৩ সালে মুম্বাই বোমা হামলার সময় সঙ্গে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে ২০০৭ সালে দোষী সাব্যস্ত হন সঞ্জয়। পরে ৬ বছরের কারাদণ্ড হয় তার। এ সময় তিনি দেড় বছর কারাভোগ শেষে জামিন পান।