ছাত্রদল নেতা খুনসহ অপহরণ ও পাহাড়ে বাঙ্গালী হত্যাকান্ডের ঘটনায় ওয়াদুদ ভূইয়ার উদ্বেগ

6

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির গুইমারায় ছাত্রদল নেতা রবিউল আউয়াল হত্যাকান্ডসহ তিন পার্বত্য জেলায় খুন,অপহরণ,চাঁদাবাজী ও বাঙ্গালী হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়ে বর্তমান ব্যার্থ সরকারের পদত্যাগ দাবী করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ জড়িতদের দ্রুত গ্রেফতারসহ শাস্তি দাবী করা হয়। বুধবার দুপুর ১২টায় খাগড়াছড়ি কলাবাগাস্থ আর্দশ যুব সংঘ ক্লাবে বিএনপি আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবী জানানো হয়। এ সময় পার্বত্য জেলায় উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক লাগাতার অপহরণ, সম্প্রতিকালে একের পর এক মোটরসাইকেল চালক হত্যা,গৃহবধু অপহরণ ও পানছড়িতে ত্রিপুরা গৃহবধু হত্যা ও গুইমারা সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়াল হত্যাকান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

এ ঘটনার জন্য তিনি বর্তমান সরকারকে দায়ী করে বলেন, সরকারের নিয়ন্ত্রনহীনতা ও ভোটের রাজনীতির কারণে পার্বত্য জেলায় উপজাতীয় সন্ত্রাসীরা বেসামাল হয়ে উঠেছে। এছাড়াও পার্বত্য জেলায় সম্প্রতিকালে লাগামহীন চাঁদাবাজীসহ মহাসড়ক থেকে সাধারণ নারী-পুরুষ অপহরণ উল্লেখ যোগ্যহারে বৃদ্ধি পেয়েছে বলে তিনি অভিযোগ করেন। এতে তিনি আরো বলেন, প্রায় ৩ হাজার মোটরসাইকেল চালক বর্তমানে নিরাপত্তাহীনতা ও নানা শঙ্কা নিয়ে জীবিকা নির্বাহ করছে বলে জানান।

এ সময় তিনি গুইমারা সদর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়াল হত্যাকান্ড,মাটিরাঙ্গায় গৃহবধু অপহরণ,পানছড়ি উপজাতীয় গৃহবধু হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত ও ছাত্রদল নেতার খুনীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। ওয়াদুদ ভূইয়া এ সময় পাহাড়ে চলামান ঘটনার সূত্র ধরে বলেন একটি গোষ্ঠি শান্ত পাহাড়কে অশান্ত করতে বর্তমানে তৎপর রয়েছে। এ জন্য সকলকে সজাগ থাকার আনুরোধ জানিয়ে বর্তমান ব্যার্থ সরকারের পদত্যাগ দাবী করেন।

এছাড়াও ঘটে চলা এসব ঘটনার জন্য তিনি স্থানীয় জনপ্রতিনিধিদেরও তিনি দায়ী করে প্রশাসনকে আগামী ১৫ দিনের আল্টিমেটাম দিয়ে ৩ দিনের কর্মসূচী ঘোষনা করেন। আগামী ১৪ সেপ্টেম্বর সারা খাগড়াছড়ি জেলায় কালো ব্যাচ ধারণ, ১৫ সেপ্টেম্বর কালো পতাকা উত্তোলন ও ১৬ সেপ্টেম্বর দলীয় অফিসে প্রতিবাদ সভা ঘোষনা করেন। সংবাদ সম্মেলনে এ সময়  উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সহ-সভাপতি কংচাইরী মাষ্টার,সাংগঠনিক সম্পাদক এমএন আফসার,আ: রব রাজা, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিংকু,এড, আব্দুল মালেক মিন্টু,জেলা ছাত্রদল সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল প্রমূখ।

প্রসঙ্গত: মঙ্গলবার সকালে গুইমারা উপজেলার সিন্ধুকছড়ি তৈর্কমা লিচুবাগান এলাকায় হাত পা বাঁধা অবস্থায় গুইমারা ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি রবিউল আউয়ালের লাশ উদ্ধার করে পুলিশ। সে গুইমারার উত্তর হাজিপাড়ার আব্দুল মান্নানের ছেলে। দীর্ঘ দিন ধরে সে মোটরসাইকেল চালিয়ে জীবিকা নির্বাহ করতো।
সুষম উন্নয়ন ও দূনীতি প্রতিরোধ কমিটির আত্মপ্রকাশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here