ঝিনাইদহে ওএমএস এর চাল ৩০ টাকা দরে বিক্রির শুরুতেই ক্ষুব্ধ ক্রেতারা

54

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে খাদ্য অধিদপ্তরের অধীনে ওএমএস এর চাউল বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার জেলা শহরের নতুন হাটখোলা এলাকায় চাল বিক্রির উদ্বোধন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আসাদুজ্জামান। এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জেলায় ১২ জন ডিলারের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে চাল বিক্রি হচ্ছে। তবে সরকারী নির্দেশনা মোতাবেক আতপ চাল দেওয়ার কথা থাকলেও ঝিনাইদহে দেওয়া হচ্ছে সিদ্ধ চাল। প্রতিদিন ৫ জন ডিলার ৫ টি পয়েন্টে ১ টন করে চাউল বিক্রি করতে পারবে।

এদিকে ৩০ টাকা কেজি দরে চাল কিনতে সকাল থেকেই বিভিন্ন ডিলার পয়েন্টে ভীড় করেন নিম্ন আয়ের মানুষ। ৩০ টাকা কেজি বিক্রি হওয়ায় কিছুটা দুর্ভোগে পড়েছেন ক্রেতারা। একজন ক্রেতা ৫ কেজি করে চাল কিনতে পারবে।

জেলার খাদ্য গুদাম গুলোতে আতপ চাল না থাকা এবং সিদ্ধ চাউলের চাহিদা বেশী থাকায় গুদাম গুলো থেকে সিদ্ধ চাল তুলছেন ডিলাররা। আগামী ১৫/১০/১৭ তারিখ পর্যন্ত এ কার্যক্রম চলবে। চাল কিনতে আসা ক্রেতারা জানান, আগে ১৫ টাকা কেজি দরে চাল বিক্রি হত কিন্তু এখন ৩০ টাকা কেজি হওয়ায় আমাদের সমস্যা হচ্ছে। আমাদের আয় কম, এতো টাকা দরে চাল কিনবো কি করে। তাই দাম কম হলে ভাল হত। ডিলাররা জানান, এ অঞ্চলে আতপ চাল চলে না।

আর গুদাম গুলোতে আতপ চাল নেই বল্লেই চলে। তাই আমরা সিদ্ধ চাল তুলেছি, আর সিদ্ধ চালেই মানুষের বেশী আগ্রহ। তবে দাম ৩০ টাকা কেজি হওয়াতে ক্রেতারা একটু সমস্যায় পড়ছে। জেলা খাদ্য নিয়ন্ত্রক জানান, চাল বিক্রিতে কোন অনিয়ম যাতে না হয় সে ব্যাপারে তদারকি করা হচ্ছে।