ঝিনাইদহে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধ বিতরন আলোচনা অনুষ্ঠিত

30

ঝিনাইদহ প্রতিনিধিঃ শনিবার সকালে ঝিনাইদহের সিও কনভেনশন সেন্টারে দুঃস্থ,অসহায় ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষের মাঝে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধ বিতরন করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সহযোগিতায় ও সোসিও ইকোনোমিক হেলথ এডুকেশন অর্গানাইজেশন সিও সংস্থার আয়োজনে  এ উপলক্ষে স্বাস্থ্যসেবা ও শিক্ষা বিষয়ক এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

সিও প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মোঃ সামছুল আলম এর সভাপতিত্বে  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে আলোচনা রাখেন এ্যাডঃ টিপু সুলতান,ডাক্তার শহিদুল ইসলাম(বিএইচ,এম,এস)।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বে-সরকারী সেচ্ছাসেবী মানব কল্যাণ-সিও প্রতিষ্ঠানের পরিচালক (অর্থ ও প্রশাসন) মিতিয়া পারভীন,উপ-নির্বাহী পরিচালক তোফাজ্জেল হোসেন, হিসাবরক্ষক বদরুল আমিন,আইটি অফিসার মাহফিদুনেছা শিলা,অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর শাহানাজ পারভীন সহ আনেকেই। আলোচনা শেষে প্রধান অতিথি পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ জাহিদ আহমেদ সহ অতিথিবৃন্দ প্রায় শতাধিক দুঃস্থ,অসহায় ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষের মাঝে বিনামূল্যে ঔষধ বিতরন করেন।

আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন সিও প্রতিষ্ঠানের উপ- নির্বাহী পরিচালক তোফাজ্জেল হোসেন। আলোচনা অনুষ্ঠানে সিও প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক সামছুল আলম বলেন,প্রত্যেক মাসে অন্তত একবার করে দুঃস্থ,অসহায় ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষের মাঝে প্রাথমিক স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ঔষধ বিতরন করার উদ্দোগ গ্রহন করা হয়েছে।এছাড়াও সিও প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় কোন কর্মকর্তা ও কর্মচারী আহত হলে চিকিৎসার সম্পূর্ন ব্যয়ভার গ্রহন করা হবে। সিও প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় কোন কর্মকর্তা ও কর্মচারী দূর্ঘটনা জনিত কারনে মৃত্যুবরন করলে এক কালিন অন্তত ২/৩ লক্ষ টাকা প্রদান করার সিদ্ধাত নেওয়া হয়েছে।