ঝিনাইদহ আ’লীগের দুই গ্রুপে পল্টাপাল্টি সমাবেশে ১৪৪ ধারা জারি

69

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের সদর উপজেলার মাওলানাবাদ হাইস্কুল মাঠ ও হরিনাকুন্ডু জেলা পরিষদ অডিটোরিয়ামে আওয়ামী লীগের দু’গ্রুপের সভা আহ্বান করায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার সকাল থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, শনিবার বিকেল ৪টায় ঝিনাইদহ সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় মাঠে পদ্মাকর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা বিকাশ বিশ্বাস বর্ধিত সভার আহ্বান করেন। একই সময় ও স্থানে ওই ইউনিয়নের যুবলীগের আহ্বায়ক ফারুক আহম্মেদ বর্ধিত সভার ডাক দেয়।

তিনি আরো জানান, একই স্থান ও সময়ে দু-পক্ষের বর্ধিত সভা আহ্বান করার কারনে চরম উত্তেজনা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ১৪৪ ধারা জারিসহ ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। অপরদিকে হরিণাকুন্ডু জেলা পরিষদের অডিটোরিয়ামে স্থানীয় আওয়ামলীগ নেতা মসিউর জোয়ারদার ও টানু মল্লিক এক সময়ে পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেয়। এতে সংঘর্ষের আশংকা দেখা দিলে সেখানেও হরণিাকুন্ডু উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারী করে।

খবরের সত্যতা স্বীকার করে হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভীন জানান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মসিউর রহমান জোয়ার্দ্দার ও যুগ্ম-আহ্বায়ক সাজেদুর রহমান টানু মল্লিক শনিবার সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে কর্মী সভার আয়োজন করে। একই স্থানে দু’পক্ষের কর্মী সভার আয়োজন করায় সমাবেশস্থলে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

হরিণাকুন্ডু থানার ওসি এসএম শওকত আলী জানান, সমাবেশস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওসি জানান, আ’লীগের মসিউর জোয়ারদার গ্রুপের সমাবেশ হচ্ছে গোপিনাথপুর গ্রামে ও টানু মল্লিক গ্রুপের সমাবেশ হচ্ছে পৌরসভার বাইরে কুলবাড়িয়া বাজারে।