টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ভুট্টোকে ৮ সহযোগীসহ গ্রেফতার করেছে সিআইডি

15

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী ও তালিকাভুক্ত মানবপাচারকারী নুরুল হক ভুট্টোকে তার ৮ জন সহযোগী সহ গ্রেফতার করেছে ক্রাইম ইনভেন্টিগেসন ডিপার্টমেন্ট (সিআইডি)। ভুট্টো কক্সবাজার ৫ সাংবাদিকের উপর হামলা  মামলার প্রধান অসামি। তাদেরকে মঙ্গলবার টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

সোমবার চট্টগ্রামের চন্দনাইশ থেকে তাকে গ্রেফতার করা হয়। ভুট্টোর দেয়া স্বীকারোক্তিমতে টেকনাফ সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে তার আরো ৮ জন সহযোগীকে গ্রেফতারের পর তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করছে বলে জানান সিআইডি।

সিআইডি সাইবার ক্রাইম এবং মানি লন্ডারিং ইনভেস্টিগেসন সেন্টারের বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম মঙ্গলবার দুপুরে কক্সবাজার পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বলেন, এখন থেকে সিআইডি টেকনাফের মাদক এবং চোরাকারবারীদের ধরতে কাজ করছে। গ্রেফতারকৃত ভুট্টো স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী এবং মানব পাচারকারী। তার বিরুদ্ধে টেকনাফসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে লক্ষাধিক টাকা এবং একাধিক বিভিন্ন কোম্পানির সিম উদ্ধার করা হয়।

সুপার মোল্লা নজরুল ইসলাম আরো বলেন, ‘আমরা খোঁজ নিয়ে জেনেছি বাংলাদেশে শীর্ষ ১০ জন ইয়াবা ব্যবসায়ীর মধ্যে ভুট্টো একজন। সারা দেশেই বিস্তৃত তার ইয়াবা ব্যবসার নেটওয়ার্ক।

এই জন্য সারাদেশে তার সিন্ডিকেটের সদস্য রয়েছে। ইয়াবা পাচার করে আয় করা বিপুল টাকা বিদেশ পাচার করেছে ভুট্টো।’ ভুট্টোকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here