ঢাবি আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্ট, মানবতার স্লোগান নিয়ে মাঠে এমআইএস বিভাগ

77

ঢাবি সংবাদদাতাঃ বিপন্ন মানবতার মুক্তির জন্য সংগ্রাম প্রতিটি সচেতন নাগরিকেরই দায়িত্ব। সেই দায়িত্ববোধের এক অনন্য নিদর্শন স্থাপন করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস (এমআইএস) বিভাগ।

সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের খেলায় মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয় ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ বনাম ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্টের খেলা।

খোলোয়াড়দের জার্সিতে ‘Stop Killing Human’ লেখা নিয়ে মাঠে নামে এমআইএস বিভাগ। নির্ধারিত সময়ের মধ্যে খেলা গোলশূন্য ড্রয়ে শেষ হলে টাইব্রেকারে খেলা নিষ্পত্তি হয়।

খেলা শেষে এমআইএস বিভাগের প্রভাষক আসিফ ইমতিয়াজ বলেন, ‘মানবতা আজ পৃথিবীর সর্বত্রই বিপর্যয়ের মুখে। হত্যা কখনো কোন সমাধান নয়। খেলার মাঠে যে ভ্রাতৃত্বের মেলবন্ধন প্রকাশ পায়, তা ছড়িয়ে যাক বিশ্বের সবখানে। প্রতিবাদের সূচনা কাউকে না কাউকে করতেই হতো। সবার মনের কথাটিই আমরা জার্সিতে তুলে ধরেছি।’

বিভাগের ফুটবল দলের অধিনায়ক রেজাউল করিম বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সচেতন ছাত্র হিসেবে আমরা কখনোই সহিংসতাকে মেনে নিইনি। ৫২, ৬৯, ৭১ তার প্রমাণ। বৈশ্বিক এই অস্থিতিশীলতার প্রতিবাদ নিজেদের জায়গা থেকে এভাবে করাকেই আমরা সমীচীন ভেবেছি। বিভাগের শিক্ষকদের প্রতি আমরা কৃতজ্ঞ কেননা তাদের সমর্থন আমাদের সাহস জুগিয়েছে।’

খেলা শেষে বিভাগের ফুটবল দলের সদস্যরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ দাবিতে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানান।