নরসিংদীতে প্রবাসীর গাড়ীসহ মালামাল লুট ৪ পুলিশসহ ৭ জন গ্রেফতার

নরসিংদী প্রতিনিধিঃ  নরসিংদীতে প্রবাসীকে বহনকারী গাড়ী ও মালামাল লুটের অভিযোগে ৪ পুলিশসহ ৭ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন রায়পুরা থানার উপ পরিদর্শক সাখাওয়াৎ হোসেন, উপ পরিদর্শক আজহারুল ইসলাম, কনস্টেবল মাইনুল ইসলাম, কনস্টেবল সাইদুল ইসলাম, নুরুজ্জামান, সাদেক মিয়া ও গাড়ী চালক নূর মোহাম্মদ।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, নরসিংদীর রায়পুরা উপজেলার হাইরমারা গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী মোঃ সোহেল মিয়া গত ২৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় ঢাকা এয়ারপোর্ট থেকে একটি মাইক্রো ভাড়া নিয়ে স্বজন আব্দুল্লাহসহ বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাব এলাকার বিএল সিএনজি গ্যাস পাম্প থেকে গ্যাস নেয়ার জন্য চালক গাড়ি থামায়। এসময় অপর একটি মাইক্রোবাস থেকে রায়পুরা থানার উপ পরিদর্শক সাখাওয়াত ও আজহার আলী তাদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে প্রবাসী সোহেলের গাড়িতে অবৈধ মালামাল রয়েছে দাবি করে তাদের গাড়িতে উঠেন। পরবর্তীতে তারা প্রবাসী সোহেল’র নিকট থেকে স্বর্নালংকার, মোবাইল সেট, নগদ টাকাপয়সা লুট করে নিয়ে নরসিংদী শহরতলীর পুরানপাড়া এলাকায় এসে তাদেরকে গাড়ী থেকে নামিয়ে দেয়। এ ঘটনায় সোহেলের আত্মীয় শাহজাহান মিয়া জেলা ডিবি পুলিশকে লিখিতভাবে অবহিত করলে তারা তাৎক্ষণিকভাবে তদন্ত শুরু করে এবং সিএনজি স্টেশনের সিসিটিভির ফুটেজ দেখে ঘটনার সত্যতা পেয়ে রায়পুরা থানার ৪ পুলিশসহ অন্য তিনজনকে চিহ্নিত করেন। পরবর্তীতে ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাকাতি করে নিয়ে যাওয়া গাড়ি, লুট হওয়া ১শ গ্রাম ওজনের স্বর্নের বার, নগদ ২৯ হাজার ২ শত ৫৫ টাকা উদ্ধার করেছেন। এ ঘটনায় মোঃ শাহজাহান মিয়া বাদী হয়ে  মঙ্গলবার রাতে নরসিংদী সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদী শাহজাহান জানান, সোহেলকে বিমানবন্দর থেকে নিয়ে বাড়ি ফেরার পথে পুলিশ এ ঘটনা ঘটায়। প্রবাসী সোহেলের  কাছে অন্যান্য প্রবাসীরা  মালামাল দিয়েছিল।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) সাইদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ডাকাতির ঘটনার বিষয়টি অবহিত হওয়ার পর পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৭ জনকে গ্রেফতার করতে সক্ষম হয় ডিবি পুলিশ।

এ ঘটনায় নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম জানায়, অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সত্যতা পাওয়ায় জড়িতদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত পুলিশ সদস্যসহ ৭ জনের বিরুদ্দে আইনগত ব্যবস্থা নেয়া হবে।