নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন

38

বিডিসংবাদ ডেস্কঃ  ২ ফেব্রুয়ারি, ২০১৮ সকাল ১০ টায় নেপালের পোখারা শহরে ‘নেপাল ফ্লিম এন্ড কালচারাল একাডেমি’র আয়োজনে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়েছে।

ফেস্টিভ্যাল চেয়ারপার্সন কে পি পাঠক জানান, প্রায় ৩৫টি দেশের ৪০০’র অধিক চলচ্চিত্রের মধ্য থেকে ৩০টি দেশের মোট ১৩টি পূর্ণদৈর্ঘ্য এবং ৪০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে। উৎসবে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, থাইল্যান্ড, ইরাক, ইরান, কাজাখিস্তান, সিরিয়া, চিলি, সার্বিয়া, মিশরের নির্মাতাদের চলচ্চিত্র স্থান পেয়েছে। চলচ্চিত্র প্রদর্শণের পাশাপাশি চলচ্চিত্র বিষয়ক ১১ টি সেমিনারও আয়োজন করা হয়েছে।

উৎসবের জুরির দায়িত্ব পালন করছেন পেং শিয়াওলিয়ান (চায়না), শুজো ইচিয়ামা (জাপান), ভিমুক্তি জয়াসুন্দরা (শ্রীলংকা), খলিল বেনিকারেন (কাতার), অশোক রানে (ভারত), মিন বাহাদুর ভাম (নেপাল)।

উৎসবে ২ ফেব্রুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি ২০১৮ পর্যন্ত চারদিন ব্যাপী নেপালের পোখারা শহরের ‘উদ্যোগ বাণিজ্য সংস্থা’র মিলনায়তনে মনোনীত চলচ্চিত্র সমূহের প্রদর্শণী অনুষ্ঠিত হবে।

উৎসবে ৩ ফেব্রুয়ারি এবং ৫ ফেব্রুয়ারি যথাক্রমে বাংলাদেশের খন্দকার সুমনের চিত্রনাট্য ও পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অঙ্গজ’ এবং সুপিন বর্মনের পরিচালনায় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “পোস্ট মাষ্টার” প্রদর্শিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here