পার্বত্য চুক্তির পূর্ণ বাস্তবায়ন করবে আ’লীগ সরকার : কুজেন্দ্র লাল ত্রিপুরা

116

খাগড়াছড়ি সংবাদদাতা: পার্বত্য চুক্তির র্পূণ বাস্তবায়ন আওয়ামীলীগ সরকার করবে জানিয়ে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, পাহাড়ের মানুষের শান্তির জন্য ১৯৯৭ সালে বর্তমান সরকার চুক্তি করেছে আর তার বাস্তবায়নও এ সরকার করবে।

পাহাড়ের মানুষ শান্তি চায় উল্লেখ করে তিনি বলেন, আওয়ামীলীগ জঙ্গিবাদ,সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। শনিবার সকাল ১১টায় খাগড়াছড়ির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনিস্টিটিউট মিলনায়তনে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ফলদ চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ফলদ বাগান করেও উন্নয়নের চাকা স্বচল করা সম্ভব। তার জন্য সকলকে সচেতন হতে হবে। আজকের একটি চারা এক সময় পাহাড়ধস প্রাকৃতিক দূর্যোগ প্রতিরোধে কাজ করবে। এই স্বাধীন দেশ পেতে যুদ্ধের নেতৃত্বসহ শেখ মুজিবুর রহমানের নানা অবদানের কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু খেঠে খাওয়া মানুষের পাশে থেকে কাজ করে গেছেন। তার জন্যই বাংলাদেশ নামের দেশটি এখন সারা বিশ্ববাসীর কাছে পরিচয় লাভ করেছে।

বর্তমানে মুজিব কন্যা শেখ হাসিনা এ দেশের রোল মডেল বলে তিনি মন্তব্য করেন। তিনি সময় সময় কৃষক বাঁচলে দেশ বাঁচবে উল্লেখ করে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আবারো নৌকায় ভোট দেওয়ার আহবান জানান। অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও কৃষি কমিটির আহ্বায়ক এড.আশুতোষ চাকমার সভাপতিত্বে প্রায় তিনশ প্রান্তিক কৃষকদের মধ্যে ৩০টি ফলজ ও ১০টি তেঁজপাতা চারা বিতরণ করা হয়।

এ সময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খাঁন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খাগড়াছড়ির উপ-পরিচালক তরুণ ভট্টাচার্য,পাজেপ সদস্য ও হর্টিকালসার সেন্টার আহবায়ক নির্মলেন্দু চৌধুরী প্রমূখ। খাগড়াছড়ি জেলা পরিষদের উদ্যোগে খাগড়াছড়ি জেলা ও ৯ উপজেলায় ২ হাজার কৃষকের মাঝে এ ফলজ (বিভিন্ন প্রজাতির ৩০টি আম ও ১০টি করে তেঁজপাতা গাছ ) চারা বিতরণ করা হবে বলে জানা গেছে।