ফেনীতে তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানীর মামলা

31

ফেনী প্রতিনিধি

দি ডেইলী অবজারভার পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে  ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী ১০ কোটি টাকার মানহানী ও ক্ষতিপূরণ মামলা দায়ের করেন।

রবিবার সকালে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মশিউর রহমানের আদালতে স্ব-শরীরে হাজির হায়ে মামলা দায়ের করেন। মামলায় ইকবাল সোবহান চৌধুরী ছাড়াও প্রতিবেদক মামুনুর রশীদসহ আজ্ঞাতনাম ২-৩ জনকে আসামী করা হয়।

মামলার আর্জিতে বলা হয় ২৩ জানুয়ারি দি ডেইলী অবজারভার পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘‘আওয়ামীলীগ এমপি কক্সবাজার আবদুর রহমান বদি, নারায়ণগঞ্জের শামীম ওসমান, ফেনীর নিজাম উদ্দিন হাজারী,ম রাজশাহীর এনামুল হক এবং স¤্রাট দেশের ড্রাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

আরো জানা যায়, এমপির জেলার বর্ডার এলাকায় মাদক ব্যবসা একচ্ছত্র নিয়ন্ত্রণ ও নিজ দলীয় নেতা ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরামকে হত্যা এবং তাকে গাড়িতে জীবিত পুড়িয়ে মেরে ফেলা মর্মে নিজাম হাজারীর বিরুদ্ধে সংবাদ সারা জেলায় প্রচার করা হয়। প্রকৃতপক্ষে একরাম হত্যা মামলায় জড়িত বিএনপি দলীয় সন্ত্রাসীসহ ১৬ জন আসামী আদালতে ১৬৪ ধারায় জবানবন্ধী প্রদান করা হয়। যার মধ্যে নিজাম হাজারীর নাম ছিলো না। এমনকি তদন্ত শেষে মামলার অভিযোগপত্রেও নিজাম হাজারীর নাম ছিলো না।

এবিষয়ে ২৫ জানুয়ারি নিজাম হাজারী স্বাক্ষরিত প্রতিবাদ প্রেরণ করা হলেও তা পত্রিকায় প্রকাশ করা হয়নি। নিজাম হাজারীর সুনাম ক্ষুন্ন করার উদ্দেশ্যে পত্রিকায় মাদক ব্যবসার সাথে জড়িত ও ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা একরামুল হক একরাম হত্যা করে মর্মে মিথ্যা সংবাদ প্রকাশ করে জনসম্মুখে নিজাম হাজারীর মানহানী ও রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন এবং সামাজিক মর্যদা ক্ষুন্ন হয়েছে। এতে ১০ কোটি টাকার মানহানী ও ক্ষতিসাধণ হয়েছে।

নিজাম হাজারীর আইনজীবী এডভোকেট এএসএম আনোয়ারুল করিম ফারুক দুপুরে বিজ্ঞ আদালত এ মামলায় আদেশ দেয়া হবে বলে সাংবাদিকদের জানান।