বর্তমান সরকারে সময় দেশ মগের মুল্লুকে পরিনত হয়েছে: মিঠুন চাকমা

50

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: সরকার ও দালাল সুবিধাবাদীদের মিলিত ষড়যন্ত্র নসাৎ করতে ঐক্যবদ্ধ হোন, সকল সীমাবদ্ধতা কাটিয়ে আদর্শিকভাবে সংগঠনকে শক্তিশালী করুন এ স্লোগানে পাহাড়ি  ছাত্র পরিষদ (পিসিপি) ৫ম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে খাগড়াছড়িতে। শনিবার দুপুরে জেলা শহরের উপজাতীয় ঠিকাদার কল্যাণ সমিতির কার্যালয়ে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়।

কাউন্সিল প্রস্তুতি কমিটির সদস্য সচিব ডেবিট চাকমার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক সোহেল চাকমা। এ সময় বক্তব্য রাখেন, পিসিপির কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা, ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমা,পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা,গনতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি কৃষ্ণ চরণ ত্রিপুরা,খাগড়াছড়ি হিল উইমেন্স ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমুখ।

নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বর্তমান সরকারের সময়ে নানা অপকর্ম,পাহাড়িদের উপর নির্যাতন,ধর্ষন ও আন্দোলন সংগ্রামে শাসক গোষ্ঠির বাঁধার অভিযোগ এনে লড়াই সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। এসময় কাউন্সিলে নতুন নেতৃত্বে আসা নেতৃবৃন্দদের নিজেদের ধারাকে বজায় রেখে এক হয়ে কাজ করার আহবান জানান বক্তারা।

ইউপিডিএফের সংগঠক মিঠুন চাকমা বলেন, আইনমন্ত্রীর ক্ষমতা আছে তাই সুস্থ প্রধান বিচারপতীকে অসুস্থ বানান। বর্তমানে খাগড়াছড়ি জেলা পরিষদকে দুর্নীতির আখড়া ও দুর্নীতিবাজদের স্বর্গরাজ্যে পরিণত হলেও দেখার কেউ নেই। আবার কেউ দুর্নীতি তদন্তে এলে তারাও খুশি হয়ে ফিরে যান মন্তব্য করে বলেন,বর্তমান সরকারের সময় দেশ অনিয়ম আর বিশৃঙ্খলায় মগের মুল্লুকে পরিনত হয়েছে বলে তিনি মন্তব্য করেন।

পরে গঠিত কমিটির নেতৃবৃন্দদের কেন্দ্রীয় পিসিপির সভাপতি বিনয়ন চাকমা শপথ বাক্য পাঠ শেষে একটি মিছিল স্বনিভর এলাকা থেকে চেঙ্গী স্কয়ার হয়ে উপজাতীয় ঠিকাদার কল্যাণ সমিতি অফিসের সামনে গিয়ে শেষ হয়।