বিএনপি নেতা হেলালসহ আটক ৬

31

বিডিসংবাদ ডেস্কঃ  বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলালসহ ছয়জনকে আটক করেছে ডিবি পুলিশ। বুধবার রাত ৮টার দিকে ঢাকার মগবাজারের বাসা থেকে পুলিশ তাদের তুলে নিয়ে যায় বলে ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক মুন্না জানিয়েছেন।

তিনি বলেন, বুধবার রাত ৮টার দিকে রাজধানীর মগবাজার ওয়ার‌লেসের বাসা থেকে সাদা পোশাকে পুলিশ আজিজুল বারী হেলালসহ ৬ জনকে তুলে নিয়ে যায়। আজিজুল বারী হেলাল ছাড়া আটক চারজনের নাম জানা গেছে, তারা হলেন- মোহন, পার্থ, বাবু, মাসুদ।

তাবে তাদের গ্রেফতারের বিষয়ে এখনো পুলিশের কোনো ভাষ্য পাওয়া যায়নি।

এর আগে হাইকোর্ট সংলগ্ন মাজার গেটের সামনে পুলিশের প্রিজনভ্যান ভেঙে নেতা-কর্মীদের ছিনিয়ে নেয় ঘটনায় মঙ্গলবার রাতে গয়েশ্বর রায়কে পুলিশ প্লাজার সামনে থেকে গ্রেফতার করা হয়। আর জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতকে শান্তিনগরের বাসা থেকে আটক করে গোয়েন্দা পুলিশ। পুলিশের ওপর হামলার মামলায় তাদের দুজনকে বুধবার আদালতে পাঠানো হয়। গয়েশ্বরকে পাঠানো হয়েছে কারাগারে, রিমান্ডে পাঠানো হয়েছে অমিতকে।

বিএনপি অভিযোগ করেছে, বিএনপির শীর্ষ নেতা তেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের বাসায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে সরকার পরিস্থিতি অস্থিতিশীল করতে উস্কানি দিচ্ছে বলেও দলটির পক্ষ থেকে অভিযোগ এসেছে।

এদিকে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, রাজধানীর হাইকোর্ট এলাকায় পুলিশের প্রিজনভ্যানে হামলা উদ্দেশ্যমূলক। হামলাকারীরা বিএনপির কেউ নয়। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে হবে। এ ধরনের ধরপাকড় অশনিসংকেত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here