বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে রাবিতে র‌্যালি

27

রাবি প্রতিনিধি: বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যালি করেছে সাংবাদিকরা। বুধবার দুপুরে রাবি রিপোর্টার্স ইউনিটি র‌্যালিটির আয়োজন করে। দিবসটি পালনে এবারের প্রতিপাদ্য ছিল ‘ক্রান্তিকালে সমালোচকের দৃষ্টি : শান্তিপূর্ণ, ন্যায়নিষ্ঠ ও অন্তর্ভূক্তিমূলক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা’।

এদিন বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। র‌্যালিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি কায়কোবাদ খান, সাধারণ সম্পাদক হুসাইন মিঠু, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক খান, কোষাধ্যক্ষ শিহাবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহফুজ মুন্না, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাইসা জান্নাত, ক্রীড়া সম্পাদক খায়রুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অধরা মাধুরীসহ সংগঠনের অন্যান্য সদস্য এবং গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রসঙ্গত, ১৯৯৩ সাল থেকে আন্তর্জাতিকভাবে এ দিবস পালিত হয়ে আসছে। ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশ অনুযায়ী জাতিসংঘ প্রতি বছরের ৩ মে’কে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস হিসেবে ঘোষণা করে এবং ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়।#