ভাইকিংসের ভরসা এখন সৌম্য

32

বিডিসংবাদ ডেস্কঃ  গত দুই আসরে চিটাগাং ভাইকিংসের আইকন ক্রিকেটার ছিলেন তামিম ইকবাল। চট্টগ্রামের ছেলে তামিম ছিলেন দলটির অধিনায়কও। নিজ বিভাগের দলের প্রতিনিধিত্ব করায় ব্যাপারটি রোমাঞ্চ ছড়াচ্ছিল চিটাগাং ভাইকিংসের সমর্থকদেরও।

তবে এবারের আসরে ভাইকিংসের জার্সি গায়ে খেলা হচ্ছে না তামিমের। বিপিএলের অন্য আসরগুলো থেকে ব্যতিক্রমী হয়ে এবারই প্রথম আইকন ক্রিকেটারদের পছন্দমতো দল বাছাই করার সুযোগ দিয়েছে বিসিবি। এর ফলে তামিম বেছে নিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

তামিম চিটাগাং ভাইকিংসে না থাকায় কিছুটা হতাশ দলটির সমর্থকরা। তবে দলটি এবার দলে অন্তর্ভুক্ত করেছে জাতীয় দলে তামিমের ওপেনিং-সতীর্থ সৌম্য সরকারকে। দলটির আশা, সৌম্য বিপিএলের পঞ্চম আসরে তামিমের অভাব পূরণ করতে পারবেন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে চিটাগাং ভাইকিংসের ম্যানেজার হাসানুজ্জামান ঝড়ু বলেন, ‘তামিমের সত্যিই বিকল্প নেই। তামিম চট্টগ্রামেরই ছেলে। সে থাকলে আমাদের জন্য ভালো হতো। সৌম্য এই পরিবেশে একদম নতুন।’

তিনি আরো বলেন, ‘তামিম দুইটা বছর পার করেছিলো এবং স্বাভাবিকভাবে চিটাগং ভাইকিংসে তামিমের অবদান আছে। সে থাকলে আমাদের জন্য অনেক ভালো হতো। তার ক্রিকেটীয় অবদান অনেক। আশা করি সৌম্য সরকারকে নিয়ে আমরা নতুনভাবে শুরু করতে পারবো।’

এবারের বিপিএলকে সামনে রেখে একটু আগেই প্রস্তুতি শুরু করেছিল বিসিবি ও বিপিএলের গভর্নিং কাউন্সিল। যার সুবাদে একটু আগেই দল গোছানোর সুযোগ পেয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি মালিক-ম্যানেজাররা। সেই সাথে প্লেয়ার ড্রাফট তো ছিলই। তবে সমর্থকদের প্রত্যাশা অনুযায়ী এবার দল গঠন করতে পারেনি চট্টগ্রাম অঞ্চলের প্রতিনিধিত্ব করা দলটি।

যদিও দলটির ম্যানেজার জানালেন, দল নিয়ে সন্তুষ্ট তারা। তিনি বলেন, ‘আমরা আমাদের দল নিয়ে সন্তুষ্ট। আমরা চেষ্টা করেছি, গত দুই বছরের যে দুর্বলতাগুলো আছে সেগুলো নিয়ে কাজ করার। হয়তো হেভিওয়েট কোন টিম হয়নি। গত দুই বছরে আমাদের হেভিওয়েট টিম ছিলো কিন্তু ভালো পারফর্ম করতে পারিনি।