ভোলায় ইলিশা বাসস্ট্যান্ড চৌধুরী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড

38

ভোলা প্রতিনিধি

ভোলা পৌরসভার ইলিশা পুরাতন বাস স্ট্যান্ড চৌধুরী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ড ঘটনা ঘটেছে। রাত সোমবার রাত ১টার দিকে ভোলা সরকারী বালক উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন পুরাতন ইলিশা বাস ষ্ট্যান্ডের রাস্তার পশ্চিম পার্শে¦ একটি দোকানে বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে বলে জানা যায়। মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পরে পাশের দোকান গুলোতে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ভোলা ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় এবং ৪০মিনিট চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।স্থানীয়রা জানান, পুরাতন বাস ষ্ট্যান্ড সংলগ্ন মাকের্টে স্থানীয় ইকবাল চৌধুরীর। তার কাছ থেকে ১টি দোকান ভাড়া নেন কবির হোসেন। সে দোকান ঘরটিতে ব্যাটারী চালিত অটো মেরামত ও চার্জ দেয়ার ব্যবসা করত। প্রতিদিনের মত আজও ২টি ব্যাটারী চালিত অটো (বোরাক) চার্জে বসিয়ে দোকান বন্ধ করে যায় কবির।

রাত ১টার দিকে চার্জে দেয়া বোরক এ বৈদ্যুতিক শর্ট সার্কিটের ফলে আগুন ধরে যায়। মুহুর্তেই আগুনে ভষ্মিভূত হয় কয়েকটি দোকানটি। আগুন বাড়তে থাকলে তা পাশের দোকান গুলোতেও ছড়িয়ে পরে। আগুনে ৩টি দোকান ভষ্মিভূত হয় এবং আরো ২টি দোকান ও মালামাল ক্ষতিগ্রস্থ হয়। ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুরুল ইসলাম জানান, খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান এবং আগুন নিয়ন্ত্রণে আনেন। তিনি তাৎক্ষনিক ক্ষতির পরিমান জানাতে পারেন নি। এদিকে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লাগায় ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’র ভোলা ডিবিশনের টেকনিশিয়ানরা ক্ষতিগ্রস্থ দোকান গুলোর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

আগুন লাগার কারনে সে এলাকা প্রায় ১ঘন্টা যাবৎ বিদ্যুৎ বিহীন ছিল। এদিকে পুড়ে যাওয়া দোকান তিনটি ব্যবসায়ীদের ঘটনাস্থলে দেখা যাওয়া না গেলেও আশপাশের ব্যবসায়ীরা জানিয়েছেন অগ্নিকান্ডের ফলে প্রায় ১০লাখ টাকার ক্ষতি হয়েছে তাদের।