মিস ইউনিভার্সের মুকুট দক্ষিণ আফ্রিকায়

35

বিডিসংবাদ ডেস্কঃ  ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার রেশ কাটতে না কাটতেই মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ঘোষণা করা হলো মিস ইউনিভার্স-২০১৭ এর সেরা সুন্দরীর নাম। মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৬ তম আসরে এ বছরের মিস ইউনিভার্সের মুকুট জিতলেন দক্ষিণ আফ্রিকান সুন্দরী ডেমি লেই নেল পিটারস।

বিশ্বের ৯২ জন প্রতিযোগীকে পেছনে ফেলে এ খেতাব অর্জন করলেন তিনি। প্রতিযোগীতায় প্রথম রানারআপ হয়েছেন কলম্বিয়ান সুন্দরী লরা গনজালেজ। দ্বিতীয় রানারআপ হয়েছেন জ্যামাইকান সুন্দরী ডেভিনা বেনেট।

১৯৯৫ সালের ২৮ জুন আফ্রিকার ওয়েস্টার্ন কেপ এর সেজফিল্ডের সাধারণ একটি ঘরে জন্ম নিয়েছিলেন আজকের মিস ইউনিভার্স ডেমি লেই নেল পিটারস। তার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি। আফ্রিকা ছেড়ে নিউইয়র্কের বাসিন্দা হন ডেমি লেই। নর্থ-ওয়েস্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্টে পড়াশোনা শেষ করেছেন কিছুদিন আগে। ইংরেজি এবং আফ্রিকান, দুই ভাষাতেই দক্ষ তিনি। তাই কেবল সৌন্দর্য নয়, নিজের মেধা এবং বুদ্ধি দিয়ে প্রথম থেকেই মিস ইউনিভার্স দর্শকদের মন কেড়ে নেন।
মিস ইউনিভার্স ডেমি লেই নেল পিটারস সুইম স্যুট, ইভেনিং গাউন এবং প্রশ্নোত্তর পর্বের প্রতিটি ধাপ পার হয়েছেন আত্মবিশ্বাসের সঙ্গে। প্রশ্নোত্তর পর্বে তাকে জিজ্ঞেস করা হয়, কর্মক্ষেত্রে নারীর সবচাইতে গুরুত্বপূর্ণ সমস্যা সম্পর্কে। তিনি উত্তরে বলেছেন, ‘কিছু কর্মস্থলে নারীদেরকে পুরুষের তুলনায় মাত্র ৭৫% পারিশ্রমিক দেয়া হয়। অথচ কাজের ধরণ, সময় সব একই। আমি মনে করি এটা ঠিক না। পুরো পৃথিবীতেই সমান কাজের জন্য সমান পারিশ্রমিক দেয়া উচিত।’

প্রতিযোগিতার এবারের বিজয়ীকে মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিজয়ী ফ্রান্সের আইরিশ মিত্তেনায়র। ২২ বছর বয়সী নেল পিটার্স মিস ইউনিভার্সের মুকুটের সাথে পুরস্কার হিসেবে পেয়েছেন নিউইয়র্ক সিটিতে একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্ট। লাস ভেগাস স্ট্রিপের প্লানেট হলিউড ক্যাসিনো রিসোর্টের এক্সিস থিয়েটারে অনুষ্ঠিত প্রতিযোগিতায় এই ফলাফল ঘোষণা করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনার দায়িত্বে ছিলেন স্টিভ হার্ভে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here