১৬তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরামে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়’র চেয়ারম্যানের মূল প্রবন্ধ উপস্থাপন

8
গত ২১-২৩ নভেম্বর ফিলিপাইনের ম্যানিলায় অবস্থিত ফিলিপাইন নরমাল ইউনিভার্সিটির ন্যাশনাল সেন্টার ফর টিচার এডুকেশনে অনুষ্ঠিত ১৬তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরামে (এইউপিএফ) ‘ইন্ড্রাস্ট্রি-ইউনিভার্সিটি সমন্বয় : উদ্ভাবন ও কর্মসংস্থানের পথ’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান।

বিডিসংবাদ ডেস্কঃ  ফিলিপাইনে অনুষ্ঠিত ১৬তম এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরামে (এইউপিএফ) বাংলাদেশ থেকে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধিত্ব করেছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান

গত ২১-২৩ নভেম্বর ফিলিপাইনের ম্যানিলায় অবস্থিত ফিলিপাইন নরমাল ইউনিভার্সিটির ন্যাশনাল সেন্টার ফর টিচার এডুকেশনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান আলোচক হিসেবে ড. মোঃ সবুর খান বাংলাদেশী শিক্ষার্থীদের কর্মদক্ষতা, শিল্প প্রতিষ্ঠানের দক্ষ কর্মীর চাহিদা, বৈশ্বিক প্রয়োজনে শিক্ষার্থীদেরকে প্রস্তুত করা ইত্যাদি বিষয় তুলে ধরেন। ড. সবুর খানের উপস্থাপিত ‘ইন্ড্রাস্ট্রি-ইউনিভার্সিটি সমন্বয় : উদ্ভাবন ও কর্মসংস্থানের পথ’ শীর্ষক বক্তব্য সুধীজনের কাছে ব্যাপক প্রশংসিত হয়। এছাড়া সভায় তিনি ‘কর্মসংস্থানের নিশ্চয়তায় এমপ্লয়াবিলিটি ৩৬০ ডিগ্রি : ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পর্যালোচনা’ শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন। এ বছর এইউপিএফ সভায় এশিয়ার ২০টি দেশের দুই শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বৈশ্বিক শিক্ষা পরিবেশের সঙ্গে সামঞ্জস্য তৈরির লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তার পাঠ্যক্রম পরিবর্তন থেকে শুরু করে কর্মপন্থা নবায়ন ও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করছে। এরই ধারাবাহিকতায় ২০১০ সাল থেকে ড. মোঃ সবুর খান এইউএপির ফোরামে বিভিন্ন বিষয়ের ওপর প্রবন্ধ উপস্থাপন করছেন।

২০১৯ সালের এশিয়ান ইউনিভার্সিটি প্রেসিডেন্ট ফোরাম ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজন করতে এইউপিএফ সচিবদের কাছে আগ্রহ প্রকাশ করেন ড. মোঃ সবুর খান।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here