৭ই মার্চের ইউনেস্কোর স্বীকৃতি উপলক্ষে গুইমারায় আনন্দ র‌্যালী ও আলোচনা সভা

9

খাগড়াছড়ি প্রতিনিধি: ইউনেস্কোর উপদেষ্টা কমিটি ১৯৭১ সালের ৭ই মার্চে দেয়া বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণ বিশ্বের গুরুত্বপুর্ণ প্রামান্য ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেওয়ায় গুইমারায় এক বিশাল আনন্দ র‌্যালী ও আলোচনা সভা উদযাপন করা হয়েছে। শরিবার সকালে আনন্দ র‌্যালীটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা টাউন হলে গিয়ে আলোচনা সভা করে।

উক্ত র‌্যালীতে গুইমারা উপজেলা প্রশাসন, গুইমারা ইউপি, গুইমারা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠন, ও মুক্তিযোদ্ধা, সিন্দুকছড়ি ইউপি, হাফছড়ি ইউ পি, গুইমারা উচ্চ বিদ্যালয়, গুইমারা কলেজের, গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার, গুইমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়, শহিদ মুসফিক উচ্চ বিদ্যালয়,্হাফছড়ি উচ্চ বিদ্যালয়, এবং সিন্দুকছড়ি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেন।

সভায় বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা নির্বাহি অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশেপ্রু মারমা, গুইমারা ইউ পি চেয়ারম্যান মেমং মারমা, এবং গুইমারা আওয়ামিলীগ সভাপতি জাহাঙ্গীর আলম প্রমূখ। বক্তারা ৭ই মার্চ এর তাৎপর্য তুলে ধরেন। এবং তরুন প্রজন্ম কে বঙ্গবন্ধুর আদর্শকে ধরে রাখার আহবান জানান।