৭টি লক্ষণে বুঝে নিন, আপনার সঙ্গী স্বার্থপর কিনা

44

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ  জীবনে চলার পথে সাতটি লক্ষণে সঙ্গীর মনের অজানা তথ্য জেনে নিন। এক সাথে চলতে আপনার সঙ্গীর স্বার্থপরতা আপনার জীবনকে দুঃর্বীষহ করে তোলার আগেই বুঝে ফেলুন।

১. আপনি কি আপনার সম্পর্ক নিয়ে খুশি? নাকি সব সময়ই চিন্তায় থাকেন? আত্মমর্যাদার অভাবে ভোগেন? চেপে বসে হতাশা? সম্পর্কে থেকেও একা লাগে? নিজেকে ব্যক্ত করতে পারেন না? আপনি একজন স্বার্থপর মানুষের সঙ্গে জীবন কাটাচ্ছেন না তো?

২.আপনাকে কি সব সময়ই মানিয়ে নিতে হয়? সব সিদ্ধান্তই আপনার সঙ্গী নেন? সব কিছুই ওঁর মনের মতো, ইচ্ছা মতোই হতে হয়? এই ধরনের স্বার্থপরতা সম্পর্ককে বিষাক্ত করে তোলে।

৩.আপনাদের মধ্যে বেশির ভাগ সময়ই নেগেটিভ বা নিউট্রাল বিষয় নিয়ে কথা হয়? ইতিবাচক, সদর্থক সিদ্ধান্ত নেওয়ার কথা বিশেষ হয় না? স্বার্থপর মানুষরা এটা করে থাকেন। এদের সঙ্গে সম্পর্কে না থাকাই ভাল।

৪.আপনার সঙ্গী কি সম্পর্ককে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে বা আরও সুন্দর করে তোলার জন্য কোনও চেষ্টাই করেন না? সব চেষ্টাই আপনাকে করতে হয়? তা হলে আপনি অত্যন্ত স্বার্থপর একজন মানুষের সঙ্গে সম্পর্কে রয়েছেন।

৫.আপনার সঙ্গী কি সম্পর্কে কমিট করতে চান না? সম্পর্কের দায়বদ্ধতা নিতে চান না? অতিরিক্ত স্বার্থপর মানুষরা কখনই কোনও সম্পর্কে জড়াতে পারেন না।

৬.আপনার সঙ্গী কি অন্যদের সঙ্গে ফ্লার্ট করেন? আপনার উপস্থিতিতেই? এটা জেনেও যে ওঁর আচরণ আপনাকে আঘাত করছে? এটা স্বার্থপর মানুষের আচরণ।

৭.স্বার্থপর মানুষরা কখনই নিজের ভুল স্বীকার করে না। কখনই তারা নিজেদের কোনও কাজ ও ফলের দায় নিতে চায় না। আপনার সঙ্গী কি এমনটা করে থাকে?