কক্সবাজারে শহরে শিশু ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার প্রতিনিধিঃ  কক্সবাজার শহরে পৃথক ঘটনায় ২ জন নিহত হয়েছে। একজন হচ্ছে কক্সবাজার শহরের নতুন ফিশারি ঘাট এলাকায় তিন বছরের শিশু ধর্ষণ মামলার আসামি সেলিম (২২) র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। নিহত সেলিম কক্সবাজার শহরের মগচিতাপাড়া এলাকার মোহাম্মদ ইউনুচের ছেলে।

অপর জন নিহত হন কেন্দ্রয়ি বাস টার্মিনাল সংলগ্ন ইসলামাবাদ এলাকায়। তার নাম দেলোয়ার হোসেন (২৩)। মঙ্গলবার সকালে লাশ উদ্ধার করে পুলিশ। তবে এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত দেলোয়ারের স্ত্রী রুবি আকতারকে আটক করা হয়েছে।

কক্সবাজার র‌্যাব-৭ এর কমান্ডার মেজর রুহুল আমিন জানান, মঙ্গলবার ভোরে কক্সবাজারের খুরুশকুল এলাকায় র‌্যাবের সঙ্গে গোলাগুলির ঘটনায় সেলিম মারা যায় ।
তিনি আরও জানান, মোহাম্মদ সেলিম ২৩ আগস্ট বিমানবন্দর গেটের নতুন ফিশারি ঘাট এলাকার তিন বছরের এক শিশুকে ধর্ষণ করে পালিয়ে যায়। ওই মামলায় সে একমাত্র আসামি। গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটকের জন্য র‌্যাব সদস্যরা অভিযানে নামে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সেলিমসহ চার-পাঁচজন সন্ত্রাসী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে সেলিমের মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও একটি ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

এদিকে, কক্সবাজার বাস টার্মিনাল সংলগ্ন ইসলামাবাদ এলাকা থেকে দেলোয়ার হোসেন (২৩) নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে বাড়ির অদূর থেকে লাশ উদ্ধার করে সদর মডেল থানা পুশিল। নিহত ব্যক্তি ওই এলাকার মৃত মোহাম্মদ সুলতানের ছেলে ও একটি শ্রমিক সংগঠনের নেতা। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহতের স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
পুলিশ জানান, বুধবার সকালে ঘুম থেকে উঠে ইসলামাবাদের পার্শ্ববর্তী লোকজন বাড়ির অদূরে দেলোয়ারের লাশ দেখতে পায়। তারা পুলিশকে খবর দেন। পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।

কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রনজিত কুমার বড়–য়া বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত দেলোয়ারের স্ত্রী রুবি আকতারকে আটক করা হয়েছে বলে জানান তিনি।