চট্টগ্রাম সাগরিকা গার্মেন্টস জুট ও খাতুনগঞ্জে মোবাইল ফোন টাওয়ারে অগ্নিকান্ড

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম মহানগরীর সাগরিকা এলাকা এবং খাতুনগঞ্জে পৃথক অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ রবিবার সকালে একটি গার্মেন্টস কারখানার জুুট গুদামে এবং মোবাইল ফোন টাওয়ারের জেনারেটর রুমে আগুন লাগে।

ফায়ার সার্ভিস বিভাগীয় উপ সহকারী পরিচালক জসিম উদ্দিন দুটি অগ্নিকান্ডের ঘটনা নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ১০টার দিকে কোতোয়ালী থানার খাতুনগঞ্জের যমুনা ব্যাংকের চার তলার ছাদে একটি মোবাইল ফোন কোম্পানীর ট্ওায়ারের জন্য বসানো জেনারেটরে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি গিয়ে আগুন নিভিয়ে ফেলে। এতে তেমন ক্ষতি হয়নি বলে জানান আগ্রাবাদ ফায়ার সার্ভিসের অপারেটর সারওয়ার জাহান।

এদিকে এর আগে নগরীর পাহাড়তলী সাগরিকা এলাকায় পিংকটেক নামে একটি গার্মেন্টস কারখানার ভবনের উপরে জুট গুদামে আগুন লাগে সকাল সাড়ে ৯টার দিকে।

খবর পেয়ে বন্দর ও আগ্রাবাদ স্টেশন থেকে দুটি ইউনিটের ৫টি গাড়ি গিয়ে এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করেছে। বিড়ি সিগারেটের আগুন থেকে এ অগ্নিকান্ডের সৃষ্টি হয় বলে নিশ্চিত করেন ফায়ার কন্ট্রোল রুম। অগ্নিকান্ডে ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি এবং ৫০ লাখ টাকার সম্পদ রক্ষা করতে পেরেছে বলে দাবী করেন ফায়ার সার্ভিস।