জেলা মুক্তিযোদ্ধা কমান্ডারের উপর হামলা মারধর ॥ প্রতিবাদে মিছিল-সমাবেশ

খাগড়াছড়িতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল!

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলা প্রতিবাদে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা সমর্থিতরা শুক্রবার সকাল ১১টায় প্রতিবাদ মিছিল নিয়ে ফেরার পথে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দিন উপর হামলা মারধরের ঘটনা ঘটেছে।

এ ঘটনার প্রতিবাদে খাগড়াছড়িতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডাক দিয়েছে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহেদুল আলম সমর্থিত গ্রুপ ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ।  শুক্রবার বিকেলে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দিন এর হামলা ও মারধরের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ মিঠিল শেষে প্রতিবাদ সমাবেশ থেকে এ হরতালের ঘোষণা দেয়া হয়।

শুক্রবার সকাল ১১টায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরার  সমর্থকরা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও সদস্য মংসেইপ্রু চৌধুরীর নেতৃত্বে জেলা শহরে বিক্ষোভ মিঠিল করে। মিঠিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কদমতলীস্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে ফেরার পথে থানা সংলগ্ন শহীদ মিনারের সামনে বাজারে আসার পথে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইস উদ্দিনের উপর হামলা চালায় এবং মারধর করে। পরে আহত অবস্থায় তাকে প্রথম খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতাল ও পরে গুরুত্বর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এ ঘটনার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ মিঠিল ও প্রতিবাদ সমাবেশ থেকে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও সদস্য মংসেপ্রু চৌধুরীকে দায়ী করে তাদের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন উপস্থিত নেতৃবৃন্দরা। এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত আটক ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করে খাগড়াছড়িতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ঘোষনা করেন।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় তাতীঁ দলের উপদেষ্টা শফিকুল ইসলাম বকুল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: জাহেদুল আলম, পৌর মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ অংঙ্গ-সংগঠন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।

প্রসঙ্গত: বৃহস্প্রতিবার সকাল ১১টায় জেলা আওয়ামীলীগের যগ্ম সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার পর, দুপুরে লাঠি মিঠিল ও জেলা আওয়ামীলীগের অফিসে হামলা, ভাংচুর ও পরে আজ শুক্রবার একই ঘটনায় এ হামলার ঘটনা ঘটে।
মারমা ঐক্য পরিষদের খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির কাউন্সিল
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ’র সদর উপজেলা ও সহযোগি সংগঠনের ৫ম তম কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে খাগড়াছড়ি সদর উপজেলা কমিটি ও সহযোগী সংগঠনের উদ্যোগে জেলা পরিষদ পার্কে এ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত নব গঠিত কমিটির নির্বাচিতরা হচ্ছে- বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ’র সদর উপজেলা  কমিটির সভাপতি পটু মারমা, সাধারন সম্পাদক চাইহ্লাপ্রু মারমা, সাংগঠনিক সানাইউ মারমা, যুব কমিটির সভাপতি চাইহ্লা অং মারমা, সাধারণ সম্পাদক ক্যরী মারমা, সাংগঠনিক সম্পাদক মিন্টু মারমা, ছাত্র কমিটির সভাপতি সুদুঅং মারমা, সাধারণ সম্পাদক কংঞোরী মারমা, সাংগঠনিক অংপ্রু মারমা ও মহিলা মারমা ঐক্য পরিষদ সদর উপজেলা কমিটির সভাপতি পাইক্রই মারমা, সম্পাদক কেমি মারমা, সাংগঠনিক নেউক্রা মারমা নির্বাচিত হয়।

অনুষ্ঠানে মারমা ঐক্য পরিষদ’র খাগড়াছড়ি জেলা কমিটির সভাপতি ক্যউচিং মারমার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ মারমা  ঐক্য পরিষদ’র  প্রতিষ্ঠাতা ¤্রাসাথোয়াই মারমা। এতে বিশেষ অতিথি ছিলেন, মারমা ঐক্য পরিষদ’র জেলা কমিটির সভাপতি কংচাইচারী মারমা (মাষ্টার), সিনিয়র সহ সভাপতি থোয়াইউ মারমা, মারমা ঐক্য পরিষদ’র গুইমারা উপজেলা কমিটির সভাপতি চাইলাপ্রু মারমা, সহ সভাপতি উলাপ্রু মারমাসহ সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।