ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি লাভ

কিরগিজস্তানের বিসকেকে অবস্থিত আলা-তো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ও সিনেট ড. সানঝরবেক এরদোলাতভ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের হাতে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রির সনদ তুলে দিচ্ছেন।

বিডিসংবাদ ডেস্কঃ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেছে কিরগিজস্তানের আলা-তো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বাংলাদেশে উদ্যোক্তা শিক্ষায় অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে গতকাল (১৫ সেপ্টেম্বর) কিরগিজস্তানের বিসকেকে অবস্থিত আলা-তো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ক্যাম্পাসে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে মোঃ সবুর খানকে এই ডিগ্রি প্রদান করেন বিশ্ববিদ্যালয়টির প্রেসিডেন্ট ও সিনেট ড. সানঝরবেক এরদোলাতভ। এসময় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র  অধ্যাপক, শিক্ষক ও গুরুত্বপূর্ণ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি স্বনির্ভর ও আত্মনির্ভরশীল প্রজন্ম তৈরি লক্ষ্যে মোঃ সবুর খান বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন যেমন: বিজনেস ইনকিউবেটর প্রতিষ্ঠা, স্টার্টআপ, ভেঞ্চার ক্যাপিটাল, বিশ্ববিদ্যালয়ে এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ চালু করা ইত্যাদি যা উদ্যোক্তা উন্নয়নকে নির্দেশ করে। তিনি অতিথি অধ্যাপক হিসেবে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ভারত ও কিরগিজস্তানের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে যুক্ত রয়েছেন। এছাড়া তিনি প্রায় ২৭ বছর যাবৎ বিভিন্ন প্রতিষ্ঠান ও গণমাধ্যমে লোক বক্তৃতা, সাক্ষাৎকার ও টক শো-তে বক্তব্য দিয়ে আসছেন। মোঃ সবুর খান উদ্যোক্তা বিষয়ে বেশ কিছু বই লিখেছেন যা বাংলা ও ইংরেজি দুই ভাষাতে প্রকাশিত হয়েছে। এসব ছাড়াও তিনি উদ্যোক্তা উন্নয়নে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ক্লাস পরিচালনা করে থাকেন।

বিডিসংবাদ/এএইচএস