ঐক্যের ডাক দিলেন না’গঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

নব গঠিত নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারন সম্পাদকের দায়িত্ব পেয়েই অধ্যাপক মামুন মাহমুদ সিদ্ধিরগঞ্জ থানা বিএনপি ও এর অংগ সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের সাথে মত বিনিময় সভা করেছেন। মতবিনিময় সভায় অধ্যাপক মামুন মাহমুদকে গণসংবর্ধনাও দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে এক কমিউনিটি সেন্টারে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মত বিনিময় সভা থেকে প্রথমেই বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া, জাতীয়তাবাদী শক্তির প্রাণপুরুষ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও সংগ্রামী মহাসচিব মির্জ ফকরুল ইসলাম আলমগীরের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়। নারায়নগঞ্জ জেলা ও মহানগরের নবগঠিত কমিটির নেতৃবৃন্দকেও ধন্যবাদ জানানো হয়।
অধ্যাপক মামুন মাহমুদ শুরুতেই ঐক্যের ডাক দিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, দেশ এখন একদলীয় বাকশালের আদলে চালাচ্ছে শাসক শ্রেণী। গনতন্ত্র নেই।

মানুষের কথা বলার অধিকার, ভোটের অধিকার, গণমাধ্যমের স্বাধীনতা, মা-বোনের ইজ্জত এবং জীবনের নিরাপত্তা কোনটাই নেই। স্বাধীনতা-স্বার্বভৌমত্ব হুমকির মুখে। এমন এক কঠিন সময়ে ওই অপশক্তির বিরুদ্ধে কার্যকর সংগ্রাম গড়ে তোলার লক্ষ্য নিয়েই দেশনেত্রী আমাদের উপর এই দায়িত্ব দিয়েছেন। গণতন্ত্র পুন:উদ্ধার ও একটি অবাধ সুষ্ঠু নির্বাচন আদায় করার মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা ও অধিকার বঞ্চিত মানুষগুলোর কাছে তাদের ন্যায্য অধিকার ফিরিয়ে দেওয়ার লড়াই-ই করছেন গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়া। সেই আন্দোলনে আমাদের সবটুকু দিয়ে দেশনেত্রীর পাশে থাকতে হবে। একারনে আমাদের সকল ভেদাভেদ ভুলে একত্রিত হয়ে চুরান্ত লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে। সেই লড়াইয়ে আমাদের জিততে হবে। এর কোন বিকল্প নেই।

তিনি আরো বলেন, এই ফ্যাসিস্ট সরকার স্বাধীনতার প্রতীক শহীদ জিয়া পরিবারকে ধবংস করতে চায়। বাংলাদেশী জাতীয়তাবাদের পক্ষের অদম্য বীর সিনিয়র ভাইস চেয়ারম্যানকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর নির্বাসনে রেখেছে।  বাংলাদেশী জাতীয়তাবাদকে বাঁচিয়ে রাখতে হলে তীব্র গণ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় করে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে দেশ পরিচালনার দায়িত্ব দিতে হবে। এই শপথই আমরা করছি।

মত বিনিময় সভায় বিভিন্ন ওয়ার্ড ইউনিট নেতৃবৃন্দ অধ্যাপক মামুন মাহমুদকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। থানা বিএনপি’র সদস্য নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে মত বিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, নব গঠিত জেলা বিএনপির সহ-সভাপতি ব্যারিষ্টার পারভেজ আহামেদ, থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহামেদ লালা, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়ক মন্তাজ উদ্দিন  মন্তু, মহানগর শ্রমিক দলের সভাপতি এসএম আসলাম, থানা যুবদলের সাধারণ সম্পাদক জুয়েল প্রধান, রিয়াজুল ইসলাম, সিরাজুল ইসলাম, মোশারফ হোসেন, তৈয়ব হোসেন, ফজলুর রহমান খান, আফজাল হোসেন, কামাল হোসেন ও জাহাঙ্গীর আলম প্রমূখ।