নরসিংদীতে চাঞ্চল্যকর শিশু পুত্র হত্যার ঘাতক পিতা গ্রেফতার

নরসিংদী প্রতিনিধিঃ  নরসিংদীর চাঞ্চল্যকর শিশু পুত্র মাহিন হত্যার মূল ঘাতক পাষন্ড পিতা আপন মিয়াকে গ্রেফতার করা হয়েছে। নরসিংদীর রায়পুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেনের নির্দেশে মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ কামাল হোসেন তার সঙ্গীয় ফোর্স নিয়ে বিশেষ এক অভিযান চালিয়ে ঘটনার দিন রাতে পালিয়ে থাকা রায়পুরা উপজেলা সদরে কান্দাপাড়া গ্রামের আবুল কাশেমের বাড়ি থেকে নিহত শিশুর ঘাতক পিতা আপন মিয়াকে গ্রেফতার করে।

এ দিকে রায়পুরা থানা পুলিশ শিশু মাহিন হত্যার দায়ে অভিযুক্ত সন্দেহে ঘটনার স্থল মরজাল থেকে গ্রেফতারকৃত আসামী বাইস্তা স্বপনকে গভীর রাতে ছেড়ে দেওয়ার সংবাদ পাওয়া গেছে। অপর দিকে ২২নভেম্বর ঘটনার প্রধান আসামী ধৃত নরঘাতক পিতা আপন মিয়াকে থানা পুলিশ আদালতে প্রেরণ করেন।

২১ নভেম্বর গতকাল মঙ্গলবার সকাল ৯টায় ঢাকা-সিলেট মহাসড়কের রায়পুরা উপজেলার মরজাল বাস ষ্ট্যান্ডের অদুরে অর্চনা বিবির বাড়ীতে প্রকাশ্য দিবালোকে এই বর্রোচিত হত্যাকান্ডটি ঘটে। স্থানীয় লাকী পার্কের নৈশ্য প্রহরী নরঘাতক পিতা আপন মিয়া কর্মস্থল থেকে ভাড়াটিয়া বাসায় ফেরার পথে মরজাল বাজার হইতে একটি পাঙ্গাস মাছ নিয়ে ঘরে ফিরে। এ সময় নির্যাতিতা স্ত্রী মারুফা বেগম ক্ষুব্দ স্বামী আপন মিয়ার হাত থেকে মাছটি কাটার জন্য দা বটি নিয়ে রান্না ঘরে যেয়ে প্রস্তুতি নেয়।

অপর দিকে চুলায় থাকা ভাতের হাড়ির মার গালতেছিল। এ সময় ঘরের ভেতরে থাকা শিশু পুত্র মাহিন অন্যান্য দিনের ন্যায় ঘাতক পিতা আপন মিয়ার গলা জড়িয়ে পিতার আদর স্নেহ পেতে চেয়েছিল। এদিকে স্ত্রী নির্যাতনকারী ক্ষুব্দ পিতা তাৎক্ষনিক আদর স্নেহের পরিবর্তে হেচকাটান মেরে ফেলে দিয়ে ঘরে থাকা ধারালো বটি দ্বারা নিষ্পাপ ৮ মাসের শিশু সন্তান মাহিনকে নির্মম ভাবে জবাই করে। চাঞ্চল্যকর এই হৃদয়বিদারক ঘটনাকালীণ শিশু পুত্র মাহিনের ঘ্যাংরা আওয়াজ পেয়ে রান্না ঘর থেকে দৌড়ে মা মারুফা বেগম পাষন্ড স্বামী কর্তৃক নিজ সন্তান মাহিনকে জবাই করার ঘটনাটি প্রত্যক্ষ করলে আত্ম চিৎকারে ফেটে পরে। নির্যাতিতা স্ত্রী মারুফা বেগমের আর্ত-চিৎকারে প্রতিবেশিরা দৌড়ে ঘটনার স্থলে ছুটে এলে নরঘাতক আপন মিয়া কুটকৌশলে পালিয়ে যায়।

প্রকাশ্য দিবালোকে পাষন্ড পিতা কর্তৃক শিশু পুত্র হত্যার ঘটনাটি মুর্হূতের মাঝেই এলাকায় ছড়িয়ে পড়লে অর্চনা বিবির বাড়ীটিতে হৃদয় বিদারক এক দৃশের অবতাড়না ঘটে। এলাকাবাসীর মাধ্যমে চাঞ্চল্যকর শিশু মাহিন হত্যার ঘটনাটি রায়পুরা পুলিশকে অবহিত করিলে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে পৌছে সার্বিক ঘটনার বিবরণ লিপিবদ্ধ করেন। পরবর্তীতে রায়পুরা থানা পুলিশ নরঘাতক পিতা আপন মিয়াকে খোজে না পেলে স্বপন নামে ঘাতকের ভাইস্তাকে গ্রেফতার শেষে নিহত শিশুর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতালে প্রেরণ করেন। চাঞ্চল্যকর পিতা কর্তৃক শিশু সন্তান হত্যার ঘটনায় নির্যাতিতা স্ত্রী ও নিহতের মা মারুফা বেগম বাদী হয়ে রায়পুরা থানায় ৩০২/৩৪ দঃ বিঃ ধারায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। যাহার নম্বর ঃ রায়পুরা থানার মামলা নম্বর-৪৯, ২১(১১)২০১৭ইং।

দায়েরকৃত মামলায় ২ জনকে নাম উল্লেখ অজ্ঞাত ব্যক্তিদের নামে এই মামলাটি দায়ের করা হয়েছে। রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন প্রতিবেদককে জানায়, একই উপজেলার দাঙ্গাপ্রবন এলাকা বাঁশগাড়ী এলাকার মোঃ বাবুল মিয়ার প্রবাস ফেরত নরঘাতক  পুত্র আপন মিয়া পরিবার নিয়ে একই উপজেলার মরজাল গ্রামে অর্চনা বিবির বাড়ীতে ভাড়া থেকে স্থানীয় লাকি পার্কে নাইট গার্ড হিসেবে চাকুরী করত।

নরসিংদীতে কর্মরত স্থানীয় মানবাধিকার সংস্থা নারী নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক (এনএনপিএন) ও মাদারস ডেভেলমেন্ট সোসাইটি (এমডিএস) সহ নরসিংদীর সচেতনহল ঘৃণ্য এই হত্যাকান্ডের তীব্র ক্ষোভ-নিন্দা প্রকাশ সহ অপরাধী নরঘাতক আপন মিয়াকে অভিলম্বে গ্রেফতারের মাধ্যমে দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানিয়েছেন।