বরিশাল সিটি কর্পোরেশনের ৬ ওয়ার্ড কাউন্সিলর বরখাস্ত

বরিশাল প্রতিনিধি: নাশকতাসহ বিভিন্ন মামলায় অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ৬ টি ওয়ার্ডের ৬ জন কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে তাদের এ বরখাস্ত আদেশ জারি করা হয়েছে।

সাময়িক বরখাস্ত হওয়া কাউন্সিলরার হলেন ৭ নম্বর ওয়ার্ডের (কাউনিয়া ব্রাঞ্চ এলাকার) সৈয়দ আবকর হোসেন,  ৯ নম্বর ওয়ার্ডের (কাঠপট্টি এলাকার) মো. হারুন অর রশীদ, ১৮ নম্বর ওয়ার্ডের (বটতলা এলাকার) মীর একেএম জাহিদুল কবীর, ২৪ নম্বর ওয়ার্ডের (রূপাতলী এলাকার) মো. ফিরোজ আহমেদ, ২৫ নম্বর ওয়ার্ডের (রূপাতলী বাসস্ট্যান্ড এলাকার) মো. জিয়াউদ্দিন সিকদার ও ২৬ নং ওয়ার্ডের (হরিনাফুলিয়া এলাকার) কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ।

বিষয়টি মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে নিশ্চিত করেছেন ঢাকায় অবস্থান করা বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান।

তিনি জানান,  সিটি কর্পোরেশন আইন ২০০৯ এর ১২এর ১ উপধারায় উল্লেখ আছে যাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা রয়েছে তাদেরকে সাময়িক বরখাস্ত করা যাবে। এই ধারা অনুযায়ী উল্লেখিত কাউন্সিলরদের বিরুদ্ধে মামলা থাকায় এবং অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় এই বরখাস্তের আদেশ।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব (সিটিকর্পোরেশন শাখা-১)  মো. মাহমুদুল আলম ২৭ মার্চ এই চিঠিতে স্বাক্ষর করেন।

এ বিষয়ে ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ বলেন, তিনিও সাময়িক বরখাস্তের বিষয়টি মৌখিক ভাবে শুনেছেন, তবে চিঠি পাননি।