মানিকগঞ্জের নৌকার মাঝি আব্দুর রাজ্জাক হত্যা মামলায় তিন জনের মৃতুদন্ড

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বাহাদুরপুর গ্রামে নৌকার মাঝি আব্দুর রাজ্জাক হত্যা মামলায় তিন জনের মৃতুদন্ড  ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করেছেন আদালত। মঙ্গলবার সকাল সোয়া ১১ টার দিকে দ্বন্ডপ্রাপ্ত আসামী- মনিরুল ইসলাম রুবেল, রাশেদ মোল্লা ও কার্তিক হাওলাদারের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান এই রায় প্রদান  করেন।

মামলার এজাহার সুত্রে জানাগেছে , ২০১৫ সালের ৫ অক্টোবর নৌকার মাঝি আব্দুর রাজ্জাকের ইঞ্জিন চালিত নৌকা  সাজাপ্রাপ্ত আসামীরা ভাড়া করে। এর পর ওই তিন আসামী মাঝি আব্দুর রজ্জাককে হত্যা করে নদীতে ফেলে দিয়ে নৌকা নিয়ে পালিয়ে যায়।

এব্যাপারে হরিরামপুর থানায় নিহতের ভাই নান্টু মোল্লিক বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আদালতে তিন আসামীর বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত  সাত জনের স্বাক্ষী গ্রহন করেন।

মানিকগঞ্জের পিপি আবদুস সালাম জানান, আসামীদের বিরুদ্ধে ৩০২/৩৪ ধারায় অপরাধ সাবস্ত হওয়ায় তিনজনকেই মৃত্যুদন্ডে দন্ডিত এবং প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন আদালত। এছাড়া পেনাল কোডের ২০১/৩৪ ধারার অপরাধে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে ৫  বছরের সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা  অর্থদন্ড প্রদান করা হয়। অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করা হয়।

অপর দিকে পেনাল কোডের ৩৮৫ ধারার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় কার্তিক হাওলাদারকে  ১০ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা অর্থদন্ড  অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আসামী পক্ষের কৌশলী ছিলেন শ্রিপা রানী সাহা।