মেয়রের কাছে যাবে না’গঞ্জ বিএনপিঃ না মানলে উচ্চ আদালতে রিট

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ

দলীয় কার্যালয় রক্ষা করতে উচ্চ আদালতে আপিল করবে নারায়ণগঞ্জ বিএনপি। তবে এর আগে তারা তিন দাবি নিয়ে মেয়রের কাছে যাবে। মেয়র তাদের দাবি মেনে নিলে আপিল করবেন না বলেও জানিয়েছে জেলা বিএনপির পক্ষ থেকে।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সঙ্গে জেলা বিএনপির কার্যালয় নিয়ে দায়ের করা মামলার রিট খারিজ করে দিয়েছে আদালত। এর ফলে বিএনপির কার্যালয় ভাঙতে সিটি করপোরেশনের কোনো বাধা রইলো না। যে কোনো সময় সিটি করপোরেশন শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় অবস্থিত বিএনপি কার্যালয় ভাঙার কাজে হাত দিতে পারবে।

সোমবার (৩০ জানুয়ারী) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা যুগ্ম জজ আদালত মামলার রায় ঘোষণার দিন ধার্য্য ছিল। এদিন বিকেলে আদালত বিএনপির দায়ের করা আপিল খারিজ করে দেন। তবে একই দিন বিএনপির পক্ষের আইনজীবী বোরহানউদ্দিন সরকার জানিয়েছিলেন, মামলার রায়ের তারিখ পেছানো হয়েছে।

এদিকে এ ব্যাপারে জেলা বিএনপির সভাপতি তৈমূর আলম খন্দকার জানিয়েছেন, আমরা সেদিন (৩০ জানুয়ারি) আদালতে উপস্থিত ছিলাম। সেদিন আমাদের জানানো হয়েছিল মামলার রায় আজ ঘোষণা হবে না। এরপরই আমরা চলে আসি। কিন্তু পরে এই রায় দেয়ায় আমরা হতাশ হয়েছি।

তিনি আরও জানান, আমরা কোনো টাকা দেব না, দ্রুত সময়ের মধ্যে কাজ শেষ করতে হবে এবং আমাদের ফ্লোর আমাদেরকে সময় মতো ফিরিয়ে দিতে হবে, এমন তিনটি দাবি নিয়ে মেয়রের কাছে যাব। মেয়র যদি আমাদের দাবি মেনে নেয়, তবে আমরা কোনো বাধা দেব না। নয় তো আমরা উচ্চ আদালতে আপিল করব।

এ প্রসঙ্গে নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তবে এ নিয়ে আমাদের দলীয় নেতাকর্মীরা বসবে। পরবর্তীতে কী করণীয় তা তারা ঠিক করবে। সবাই যে সিদ্ধান্ত নিবে আমি সেটিই মেনে নেব।
প্রসঙ্গত, সিটি করপোরেশন ২০১৩ সালের মার্চে জেলা বিএনপির কার্যালয় ও এর নিচ তলাতে অবস্থিত দোকান ভেঙ্গে ৯তলা বিশিষ্ট মার্কেট ভবন নির্মাণের উদ্যোগ নেয়। তবে আদালতে সিটি করপোরেশনের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে জেলা বিএনপি মামলা ঠুকে দেয়। যার কারণে দীর্ঘদিন ধরে ঝুলে ছিল সিটি করপোরেশনের এই প্রকল্পের কাজ।