‘শুধুই স্মৃতি নয়’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

প্রয়াত সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার স্ত্রী আসমা কিবরিয়া লিখিত ‘শুধুই স্মৃতি নয়’ গ্রন্থের প্রকাশনা উৎসব সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম শুক্রবার বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার হলে আয়োজিত এই প্রকাশনা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন

অনুষ্ঠানে এমিরেটাস অধ্যাপক ড. রফিকুল ইসলাম, গবেষক, লেখক মোনায়েম সরকার, গ্রন্থটির প্রকাশক শওকত হোসেন লিটু সহ অন্যরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী তারানা হালিম বলেন, একজন শিল্পীর জীবনে, তার কার্যক্রম, সমাজের অভ্যন্তরে ঘটে যাওয়া নানা বিষয় বইতে ওঠে এসেছে। শুধুই স্মৃতি নয়, অনেক মূল্যবান তথ্যাবলী বইয়ে পাওয়া যাবে। আসমা কিবরিয়ার দৃষ্টিতে তার নিজের কাজ, পরিবারের চিত্র,স্বামী সাবেক অর্থমন্ত্রীসহ পরিবারে তাদের জীবনের অনেক কিছুই বইতে পাওয়া যাবে। তিনি বইটি পাঠপ্রিয় হবে বলে আশা প্রকাশ করেন।

অধ্যাপক ড. রফিকুল ইসলাম বলেন, বইটি স্মৃতিচারণমূলক হলেও এতে তিনি আমাদের দেশের শিল্প,সংস্কৃতি, তার পরিবার এবং তার নিজের গুরুত্বপূর্ণ অনেক তথ্যাবলি তুলে ধরেছেন। একজন শিল্পীর দৃষ্টিতে তিনি আমাদের জীপন-যাপন,কীর্তিমান ব্যাক্তিত্ব সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া সাহেবের জীবন নিয়েও অনেক তথ্য উপস্থাপন করেছেন। ফলে বইটি অত্যন্ত মূল্যবান তথ্যবহুল পুস্তকে রুপ নিয়েছে।