সরকারের বিভিন্ন উদ্যোগের কারণের প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছেঃ হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর জেলা সংবাদদাতা নয়নঃ  শিক্ষকদের পেশাগত ও সামাজিক মর্যাদা সুসংহত করার লক্ষ্যে ও বিশ্ব ও গুণগত মান সম্পন্ন শিক্ষা অর্জন করতে হবে আর এই চ্যালেঞ্জ অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন ২০১০ সাল থেকে প্রতি বছর আমরা ইংরেজী বছরের প্রথম দিন প্রথম শ্রেণী থেকে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যপুস্তক তুলে দিচ্ছি। তিনি বলেন বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের কারণের প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঝড়ে পড়া কমেছে।

৫ অক্টোবর বৃহস্পতিবার দিনাজপুর জিলাস্কুল মিলনায়তনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে জেলা শিক্ষক সমিতি আয়োজিত শিক্ষক সমাবেশ ও বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর সদর উপজেলার ত্রি-বার্ষিক সম্মেলনে জাতীয় সংসদের হ্ইুপ ইকবালুর রহিম এমপি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি বলেন শিক্ষা-স্বাস্থ্য, বিদ্যুৎসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে বলেন ২০২১ সালের মধ্যে আমরা ২৪ হাজার মেঘাওয়ার্ট বিদ্যুৎ উৎপাদন করতে পারবো। আগামী ২ বছরের মধ্যে বিরামহীনভাবে বিদ্যুৎ সরকার দিতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন আধুনিক বাংলাদেশের নির্মানা হলো নতুন প্রজন্ম। তাই তাদেরকে যুগের সাথে তাল মিলিয়ে বিশ্বমানের জ্ঞান, দক্ষতা ও শিক্ষা অর্জন করতে হবে। শিক্ষার্থীদের শুধুমাত্র জ্ঞান ও দক্ষতা দিলেই হবে না, তাদেরকে নৈতিক মূলবোধ সম্পন্ন ভাল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। আর এই লক্ষ্য অর্জনের আসল শক্তি হলেন আমাদের শিক্ষকরা। তিনি শিক্ষকদের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে শিক্ষার্থীদের সুন্দর মানুষ হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালনের আহবান জানান।

বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ আহসানুল হক মুকুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর বিদ্যালয় পরিদর্শক রবীন্দ্র নারায়ণ ভট্টাচার্য্য, কেবিএম কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুদ্দিন আখতার, বাংলাদেশ জমিয়াতুল মোদারেছীন, দিনাজপুর জেলা শাখার সভাপতি অধ্যক্ষ হাসান মাসুদ, সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আঃ রাজ্জাক, দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, দিনাজপুর শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ রমজান আলী প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মাতলুবুল মামুন। শেষে প্রাক্তন শিক্ষকদের হাতে উপহার তুলে দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।