সরকার পরিবর্তন ছাড়া কোনো বিকল্প নেই : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের নিজেদের অস্তিত্ব রক্ষার জন্য, আমাদের বেঁচে থাকার জন্য এই সরকার পাল্টানো ছাড়া আর কোনো বিকল্প পথ নেই। দেশের রাজনৈতিক সামাজিক পরিবেশসহ সকল সেক্টরকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। তাই এই সরকারকে পাল্টানো ছাড়া কোনো কিছুই ঠিক হবে না।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে শহীদ জিয়া, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

সরকারের বাজেটের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সরকার যে বাজেট দিয়েছে এর মধ্যে অনেক খাতকেই কোনোরকম গুরুত্বই দেয়া হয়নি। শিক্ষা, স্বাস্থ্য খাত এদের মধ্যে উল্লেখযোগ্য।

সরকারের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, সরকার আগে বলতেন, গণতন্ত্রের আগে উন্নয়ন কিন্তু এখন তারা আর এ কথাগুলো বলে না। কারণ তারা উপলব্ধি করতে পারছে যে আগে গণতন্ত্র পরে উন্নয়ন। আর এই বাজেটে তারই প্রমাণ দেখা গেছে।

নির্বাচন নিয়ে বিএনপির মহাসচিব বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন এদেশে আর হবে না। আপনারা ভালোই ভালোই সুষ্ঠু নির্বাচন দিন। না হলে অতীতে স্বৈরাচারীদের যে অবস্থা হয়েছে আপনাদেরও সেই অবস্থা হবে। আপনারা নির্বাচন না দিলে এদেশের মানুষ নিজেদের ভোটের অধিকার আদায় করে নিবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেনের সঞ্চালনায় এসময় চেয়াপারসনের উপদেষ্টা ডা. অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু, কেন্দ্রীয় নেতা জাহানারা হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।