গণতান্ত্রিক পন্থায় না হলে ভিন্ন পথে নামবে বিএনপি : ড. মোশাররফ

13

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতান্ত্রিক পন্থায় জনগণের অধিকার আদায় না হলে ভিন্ন কৌশলে বিএনপির রাস্তায় নামবে। জনগণের অধিকার আদায়ে ভিন্ন কৌশলে রাস্তায় নামবে বিএনপি। গণতান্ত্রিক পন্থায় না হলে ভিন্ন পথ বের করবো আমরা। সরকারের বিরুদ্ধে আন্দোলন বিষয়ে আপনারা আমাদের ভুল বুঝবেন না। আমরা থেমে থাকবো না। বিএনপি গণতান্ত্রিক দল। গণতান্ত্রিকভাবে সমাধান না হলে জনগণের দাবি আদায়ের জন্য আমাদের কৌশল ভিন্ন হতে পারে। আওয়ামী লীগ সরকার একই খেলা খেলতে থাকলে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামবে বিএনপি।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)আয়োজিত ‘স্বাধীনতা যুদ্ধ,গণতন্ত্র ও জিয়াউর রহমান’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বক্তব্য রাখেন ড্যাব মহাসচিব ডা এ জেড এম জাহিদ হোসেন, অধ্যাপক ডা আব্দুল মান্নান মিয়া, অধ্যাপক ডা মোস্তাক রহিম স্বপন, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সহ সস্পাদক ডা এস এম রফিকুল ইসলাম বাচ্চু প্রমুখ।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন,নতুন নির্বাচন কমিশন গঠনে জনমতের প্রতিফলন না ঘটলে বিএনপি ফের রাজপথে নামবে। বিএনপি এখন রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে । খন্দকার মোশাররফ হোসেন বলেন, সার্চ কমিটি গঠনের পরই দেখা যাবে রাষ্ট্রপতি কার কথামতো কাজ করেছেন। উনি জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন না ঘটিয়ে যদি আওয়ামী লীগের মতের প্রতিফলন ঘটান, তাহলে জনগণ  আবার রাজপথে নামবে।

খন্দকার মোশাররফ বলেন, দেশে একদলীয় শাসন চলছে। বিরোধী দলীয় রাজনীতির প্রতি অঘোষিত নিষেধাজ্ঞা চলছে। রাজপথের আন্দোলনে সমাধান হবে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার মনে করে দেশে গণতন্ত্র থাকুক আর না থাকুক, বিএনপিকে দমন করতে হবে। আওয়ামী লীগ সরকার জিয়াউর রহমান এবং তার দল বিএনপিকে এতটাই ভয় পায়, দলের কোনও কর্মসূচিই পালন করতে দেয় না। বিএনপি যাতে কোনও সভা-সমাবেশ করতে না পারে, সেজন্য একের পর এক নিয়ম করছে। কিন্তু আওয়ামী লীগ মনে করে দেশের মানুষ বোকা। দেশের মানুষ এত বোকা না।

সাত খুনের মামলার রায় বিষয়ে খন্দকার মোশাররফ বলেন,নারায়ণগঞ্জে সাত খুনের রায় দিয়ে তারা দেশের মানুষকে বুঝিয়েছে যে, দেশে আইনের শাসন আছে। আসলে তা নয়। নারায়ণগঞ্জের মামলা এমন আকার ধারণ করেছিল, যা তারা ধামাচাপা দিতে পারেনি। তাই এমন রায় দিয়েছে। দেশে আরও অনেক অন্যায়, ও হত্যার বিচার হচ্ছে না। সাংবাদিক সাগর রুনির হত্যারও বিচার হয়নি। সরকার এগুলোর কিছুই করছে না।