ঢাবিতে ‘শেখ কামাল স্মৃতি টুর্নামেন্ট ২০১৭’ এর উদ্ধোধন অনুষ্ঠিত

জঙ্গীবাদ মোকাবেলায় সাংস্কৃতিক কর্মকাণ্ডে গুরুত্ব দিচ্ছে ছাত্রলীগ - মোতাহার হোসেন প্রিন্স

179

নিজস্ব প্রতিবেদকঃ আজ শনিবার বেলা ২:৩০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল মাঠে ‘শেখ কামাল স্মৃতি টুর্নামেন্ট ২০১৭’ এর উদ্ধোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই টুর্নামেন্ট আয়োজন করেন বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত সামাজিক বিজ্ঞান অনুষদ ।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান, টুর্নামেন্টের উদ্বোধনীতে তিনি বলেন – শিক্ষার্থীদের মেধার সুষ্ঠু বিকাশের জন্য প্রয়োজন সাংস্কৃতিক চর্চা। মনোজগতের বিকাশ করার জন্য খেলাধুলা অত্যন্ত প্রয়োজন। ছাত্রলীগের কর্মীদের পড়াশোনার পাশাপাশি রাজনীতি করতে হবে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য শিক্ষার্থীদের মেধাকে বিশেষ গুরুত্ব দিতে হবে। এ সময় তিনি ছাত্রলীগের কর্মীদের উদ্দেশ্য করে বলেন, অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

এবং অতিথি হিসেবে বক্তব্য দেন  ঢাবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, তিনি বলেন –  সাংস্কৃতিক কর্মকাণ্ড শিক্ষার অন্যতম একটি অংশ। শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে এই কর্মকাণ্ড অত্যন্ত জরুরি। তাই জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় সাংস্কৃতিক কর্মকাণ্ডে গুরুত্ব দিচ্ছে ছাত্রলীগ।

ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান অনুষদ ছাত্রলীগ টুর্নামেন্টের এ আয়োজনে  অনুষদভূক্ত ১৪টি বিভাগ এ খেলায় অংশ নিবে।

সমাজ বিজ্ঞান অনুষদ ছাত্রলীগ সভাপতি ইমরান হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সিয়াম শুভ’র সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবি আইন অনুষদ এবং বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের সভাপতি মোঃ শরিফুল হাসান শুভ,   বিজয় একাত্তর হল ছাত্রলীগ সাধারণ সম্পাদক নয়ন হাওলাদার, জিয়া হল ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাসুদ লিমন, জাতির জনক বঙ্গবন্ধু হল ছাত্রলীগ সভাপতি বরিকুল ইসলাম বাধন, সাংবাদিকতা বিভাগ ছাত্রলীগ সভাপতি আসিফ আকরামসাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ

বিডিসংবাদ/এএইচএস