নির্বাচনী কার্যক্রম চালিয়ে যেতে পারবে এফবিসিসিআই

32

বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) নির্বাচনের বিষয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে সংগঠনের পক্ষে করা আপিল শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এ বিষয়ে আগামী ২৭ মার্চ পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

সংগঠনের বর্তমান সভাপতির করা আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আবেদনটি শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে এফবিসিসিআই নির্বাচনী কার্যক্রম চালিয়ে যেতে পারবে বলেও জানিয়েছেন আদালত।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পক্ষে আজ শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, কামরুল হক সিদ্দিকী এবং সঙ্গে ছিলেন আইনজীবী ইমতিয়াজ মইনুল ইসলাম। অপরদিকে রিটের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও বদরুদ্দোজা বাদল।

পরে এফবিসিসিআইর আইনজীবী ইমতিয়াজ মইনুল ইসলাম বলেন, যেহেতু ১৪ মে নির্বাচনের দিন ধার্য রয়েছে। তাই নির্বাচনের প্রক্রিয়া চালাতে কোনো বাধা নেই। তবে এ বিষয়ে ২৭ মার্চ আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে চূড়ান্ত শুনানি শেষে সিদ্ধান্ত হবে।

এর আগে ২২ মার্চ দুই মাসের জন্য এফবিসিসিআইয়ের নির্বাচনী কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট। আগামী ১৪ মে ২০১৭-১৯ মেয়াদে পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।