ইসলামী ব্যাংকের ব্যবসায় উন্নয়ন সম্মেলন সম্পন্ন

"দেশের অর্থনীতির অন্যতম নিয়ামক ইসলামী ব্যাংক সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) অর্জনে সরকারের সহায়ক হিসেবে কাজ করছে।"

96

বিডিসংবাদ ডেস্কঃ গত ১৩ জানুয়ারি ২০১৭, শুক্রবার  ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর দুই দিন ব্যাপি ব্যবসায় উন্নয়ন সম্মেলন ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সম্পন্ন হয়েছে। ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মো. আবদুল মাবুদ, পিপিএম, পরিচালক মো. হুমায়ুন কবির, এফসিএ, মো. জয়নাল আবেদীন, মো. মিজানুর রহমান, প্রফেসর ড. মো. সিরাজুল করিম ও শরী’আহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোহাম্মদ আবদুস সামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ম্যানেজিং ডাইরেক্টর মো. আবদুল হামিদ মিঞার সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব-উল-আলম।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর, প্রধান কার্যালয়ের উর্ধ্বতন নির্বাহী, জোন প্রধান ও শাখা ব্যবস্থাপকগণ এ সময় উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, দেশের অর্থনীতির অন্যতম নিয়ামক ইসলামী ব্যাংক সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস (এসডিজি) অর্জনে সরকারের সহায়ক হিসেবে কাজ করছে।

তিনি বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসহ সবাই এখন ডিজিটাল বাংলাদেশের সুবিধা উপভোগ করছে। ইসলামী ব্যাংকে ডিজিটাল সেবা আরো বৃদ্ধির উপর তিনি গুরুত্বারোপ করেন। তিনি শরী’আহ’র নীতিমালাসহ সকল নিয়মকানুন যথাযথভাবে পরিপালনের মাধ্যমে সততা, দক্ষতা, কর্মস্পৃহা ও সম্পূর্ণ পেশাদারিত্বের ভিত্তিতে  গ্রাহক সেবায় আরো বেশি মনোনিবেশ করতে তিনি ম্যানেজারদের প্রতি আহবান জানান।

অন্যান্য বক্তারা বলেন, ক্ষুধা, দারিদ্র ও বৈষম্যমুক্ত একটি স্বনির্ভর বাংলাদেশ গড়তে কাজ করছে ইসলামী ব্যাংক। তারা কৃষি ও কৃষিনির্ভর শিল্পকে অগ্রাধিকার দিয়ে এসএমই, নারী উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, আমানত বৃদ্ধি, রেমিট্যান্স ও বৈদেশিক বাণিজ্য বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। গ্রাহকদের আমানত এ ব্যাংকে সম্পূর্ণ নিরাপদ থাকবে উল্লেখ করে বক্তারা বলেন, ধর্মবর্ণ, দলমত নির্বিশেষে সকল মানুষের জন্য এ ব্যাংকের সেবা উম্মুক্ত থাকবে।