বিরোধী নেতাকর্মীদের দিয়ে কারাগার ভরে ফেলা হচ্ছে : ফখরুল

39

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সরকার সারাদেশের কারাগার ভরে ফেলেছে।

তিনি বলেন, চারিদিকে আতঙ্ক ও ভীতিকর পরিবেশে দেশের সাধারণ মানুষসহ বিরোধী নেতাকর্মীরা দুঃসহ জীবনযাপন করছে। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-এ ধরণের রাজনৈতিক পরিস্থিতি ও আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিরোধী নেতাকর্মীদের দমন প্রক্রিয়ার যেন কোনো শেষ নেই।

সোমবার দুপুরে  এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

ফেনী পৌর বিএনপির সভাপতি আলালউদ্দিন আলাল একটি মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক। মির্জা ফখরুল এর তীব্র নিন্দা ও প্রতিবাদে এ বিবৃতি দেন।

তিনি বলেন, ফেনী পৌর বিএনপির সভাপতি আলালউদ্দিন আলাল রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন বাতিল করে কারাগারে প্রেরণের ঘটনা আওয়ামী দুঃশাসনেরই ধারাবাহিকতা। আমি অবিলম্বে আলালউদ্দিন আলালের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও ভিত্তিহীনহীন মামলা প্রত্যাহার এবং তার শর্তহীন মুক্তির জোর দাবি জানাচ্ছি।

অপর এক বিবৃতিতে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, মো. আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক জয়নাল আবেদীন ভিপি, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুন অর রশীদ এবং সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রেহানা আক্তার রানু আলালউদ্দিন আলালকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় কারাগারে প্রেরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

নেতৃবৃন্দ অবিলম্বে আলালউদ্দিন আলাল এর বিরুদ্ধে দায়েরকৃত ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।