‘বিএনপির বিরুদ্ধে প্রচার সরকারের সাজানো নাটক’

51

কানাডার ফেডারেল আদালত বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে রায় দেয়ার খবরকে সরকারের সাজানো নাটক এবং উদ্দেশ্যমূলক প্রচার বলে দাবি করেছে বিএনপি।

বৃহস্পতিবার দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, কানাডার এ ঘটনা গত জানুয়ারি মাসের। বিএনপির এক কর্মীর রাজনৈতিক আশ্রয় লাভের ঘটনার একটির মামলার রায়।

আর সেটিকে ক্ষমতাসীনদের প্রভাবাধীন মিডিয়ায় প্রচারের ধুম পড়েছে। এ ঘটনায় প্রমাণ করে এটি সরকারের সাজানো একটি নাটক এবং উদ্দেশ্যমূলক প্রচার।

রিজভীর দাবি, এ ঘটনা প্রথম যে অনলাইন মিডিয়ায় প্রকাশ করেছে তিনি ছিলেন ছাত্রলীগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বিএনপি যদি সন্ত্রাসী সংগঠন হয়, তাহলে আওয়ামী লীগ একধাপ এগিয়ে।

ভোলায় পুলিশ ও সরকারদলীয় লোকদের দ্বারা বাড়ি-ঘর, দোকান-ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুরের কথা উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা শহরের সন্ত্রাস এখন গ্রামে গ্রামে ছড়িয়ে দিয়েছে সরকার।

‘বিএনপি চেয়ারপারসন শহীদ মিনারের মর্যাদা অবমাননা করেছেন’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে খালেদা জিয়া অবমাননার মতো কিছু করেননি। একইভাবে শহীদ মিনারের বেদীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা অর্পণ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, গাইবান্ধার এমপি হত্যার ঘটনায় প্রধানমন্ত্রী এতোদিন বিএনপি-জামায়াতকে দায়ী করে যা বলেছেন আমরা কি এখন বলব প্রধানমন্ত্রী মিথ্যা বলেছেন। আসলে তারা সত্যকে নিজেদের মতো করে সাজান।