আসন্ন জিয়াউর রহমানের জন্মদিন উপলক্ষে ব্রাজিল প্রবাসীদের পূর্বপ্রস্তুতি

148

সাইফুল্লাহ আল মামুন, ব্রাজিল স্টাফ রিপোর্টারঃ ব্রাজিলে আসন্ন ১৯শে জানুয়ারী শহীদ জিয়াউর রহমানের ৮২তম জন্মদিন উপলক্ষে বিএনপি ভক্ত প্রবাসী বাঙালীদের এক জাঁকজমক আয়োজনের পূর্বপ্রস্তুতি চলছে।

ব্রাজিলে অবস্থানরত বাঙালী প্রবাসীরা রাজনীতির সাথে ওতপ্রতভাবে জড়িত। তবে রাজনৈতিক দলের সিংহভাগই বিএনপি দলের সমর্থিত। সেই লক্ষ্যে ব্রাজিলের সাও পাওলোয় বিএনপির কর্মীরা শহীদ জিয়াউর রহমানকে উৎসর্গ করে তাদের এই আয়োজনের পূর্ব পরিকল্পনা।

এর আগে গত বছর বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ৭২তম জন্মদিন  ব্রাজিলের বাণিজ্যিক রাজধানী খ্যাত সাওপাওলোর ব্রাইসে সন্ধায় স্থানীয় এক রেস্টুরেন্টে বেগম জিয়ার জন্মদিন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তখন শতাধিক নেতাকর্মীদের পদভারে রেস্টুরেন্ট কানায় কানায় পূর্ণ হয়ে যায়। “শুভ শুভ শুভদিন বেগম জিয়ার জন্মদিন” এই স্লোগানে পুরো হলরুম মূখরিত হয়ে উঠে। এ সময় বর্তমান আওয়ামীলীগ সরকারের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধেও স্লোগান দিতে দেখা যায়।


ব্রাজিলে বিএনপির ১৫ সদস্যবিশিষ্ট নতুন আহবায়ক কমিটি গঠন

ব্রাজিলে কেন্দ্রীয় বিএনপির নব্য আহবায়ক কমিটি করা হয়েছে। এই কমিটিতে ১৫ সদস্যবিশিষ্ট উপদেষ্টা নিয়োগ দেওয়া হয়েছে।

এদের মাধ্যমে কমিটিতে বিভিন্ন দলীয় কার্যকলাপের মাধ্যমে বিএনপির ভিত মজবুত ও গতিশীল করার দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাবে এই মনোবলে বদ্ধপরিকর। এই কমিটিতে ১৫ সদস্যবিশিষ্ট বর্তমানে উপদেষ্টা হিসেবে যারা আছেন, তারা হলেন- মীর আহম্মেদ মীরু (সাংবাদিক), মিজান রহমান, সাইফুল ইসলাম, হারুন ভূইয়া, আহাদ মেম্বার, হারুন অর রশিদ, নাসির উদ্দিন(ডন), ফারুক হোসাইন, মাসুম বিল্লাহ,  নাজমুল হাসান, বশির উদ্দিন, কামাল হোসাইন, ওমর ফারুক, ইমান আলী, কামাল হোসাইন খান।

বিএনপির কেন্দ্রীয় আহবায়ক কমিটির গঠনে প্রবাসীরা নিদারুণ পরিশ্রম করে যাচ্ছে, যাতে করে বাংলাদেশের মত সেখানেও বিএনপির ভিত্তি সুদৃঢ় করা যায়।

আরো পড়ুন- ব্রাজিলে জাঁকজমকভাবে সম্পন্ন হলো বেগম খালেদা জিয়ার ৭২তম জন্মবার্ষিকী

বিডিসংবাদ/এএইচএস