অস্ত্রোপচার হয়েছে শাহরানির, আলি বেইরানভ্যান্ডকে নিয়ে শঙ্কা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

বিশ্বকাপ শুরু হতে না হতেই লম্বা হতে শুরু করেছে ইনজুরির তালিকা। ফরাসি ডিফেন্ডার লুকাস হার্নান্দেজ, মরক্কোর নাসির মাজরাওইয়ের পর তালিকায় যুক্ত হয়েছে আরো দুজন খেলোয়াড়ের নাম। সৌদি আরবের ডিফেন্ডার ইয়াসের আল শাহরানি এবং ইরানের গোলকিপার বেইরানভ্যান্ড।

আর্জেন্টিনার বিপক্ষে সি গ্রুপের খেলায় নিজেদের প্রথম ম্যাচে ইনজুরি হন আল শাহরানি। ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে নিজের দলের গোলকিপার মোহাম্মদ আল ওয়াইসের হাঁটুতে বাড়ি খেয়ে নাকে, মুখে ও তলপেটে মারাত্মক আঘাত পান তিনি। ফলে দ্রুতই তাকে স্ট্রেচারে করে মাঠ থেকে সরিয়ে হাসপাতালে নেয়া হয়। ম্যাচটি ২-১ গোলে সৌদি আরব জিতে নিয়ে বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দিয়েছিল।

বৃহস্পতিবার রিয়াদের ন্যাশনাল গার্ড হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছে এই ডিফেন্ডারের। ইয়াসের আল শাহরানির অস্ত্রোপচার সফল হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে সৌদি ফেডারেশন। তবে গ্রুপ পর্বের আগামী দুই ম্যাচে তিনি খেলবেন কিনা এই ব্যাপারে নির্ভরযোগ্য কোনো সূত্র থেকে তথ্য পাওয়া যায়নি।

এদিকে বি গ্রুপে ইংল্যান্ড-ইরান ম্যাচে ইঞ্জুরিতে পড়েছেন ইরানিয়ান গোলকিপার আলি বেইরানভ্যান্ড। ম্যাচের অষ্টম মিনিটে হ্যারি কেইনের ক্রস ক্লিয়ার করার সময় আরেক ইরানিয়ান ডিফেন্ডার মাজিদ হোসেইনিও তার সামনে চলে আসেন। ফলে দু’জনের একে অপরের সাথে প্রচণ্ড গতিতে ধাক্কা লাগে। তাল সামলিয়ে পরে মাজিদ উঠে দাঁড়ালেও বসে পড়েন বেইরেনভান্ড। তার নাক দিয়ে ততক্ষণে রক্ত ঝরতে শুরু করে।

মেডিক্যাল টিম দু’জনকেই প্রাথমিক চিকিৎসা দেন। মজিদ খেলা চালিয়ে যান। বেইরানভ্যান্ডও খেলা চালিয়ে যেতে চেয়েছিলেন বটে, কিন্তু অতিরিক্ত রক্তক্ষরণে তিনি খুব দুর্বল হয়ে পড়ছিলেন। তাকেও স্ট্রেচারে করে মাঠ থেকে সরিয়ে নেয়া হয়। বেইরানভ্যান্ডের পরিবর্তে হোসেন হোসেইনি খেলতে নেমেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচটি ৬-২ গোলে হারে ইরান।

ইরান ফুটবল ফেডারেশন কোনো হালনাগাদ তথ্য না দিলেও অন্ততপক্ষে ওয়েলসের সাথে ম্যাচে যে বেইরানভ্যান্ড থাকছেন না সেটি অনুমেয়ই।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here