ইউসিবি পাবলিক পার্লামেন্ট ’ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদেও এর কাছ থেকে ‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট ’বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন পুরস্কার গ্রহণ করছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব দলের সদস্য জুবায়ের আহসান, শাহনিম সাইফ রহমান এবং অমিত সাহা ।

‘ইউসিবি পাবলিক পার্লামেন্ট ’ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব । বিএফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি ও এটিএন বাংলার যৌথ উদ্যোগে আয়োজিত বিতর্কটি গত ২৬ নভেম্বর ২০২১ অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বের বিতর্কের বিষয় ছিল “মুক্তবাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণে সরকারের ভূমিকা গৌণ”। ছায়া সংসদে সরকারি দল হয়ে বিতর্কে অংশ নেয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং বিরোধী দল হিসেবে অংশ নেয় ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক। ডিবেট ফর ডেমোক্রেসির সভাপতি হাসান আহমেদ চৌধুরীর কিরণের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

বিজয়ী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হয়ে এবারের বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন জুবায়ের আহসান ( প্রথম বক্তা/ প্রধানমন্ত্রী), শাহনিম সাইফ রহমান (দ্বিতীয় বক্তা/ সরকার দলীয় মন্ত্রী) এবং অমিত সাহা (তৃতীয় বক্তা/ সরকার দলীয় সংসদ সদস্য ) । এছাড়াও পোডিয়ামে কেইস মেকিং এ সাহায্য করেছেন হৃদয় পাল এবং শাকিল রহমান। বিতর্ক দলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব এর মডারেটর এবং সাংবাদিকতা, মিডিয়া ও যোগাযোগ বিভাগের শিক্ষক মোঃ রাশেদুল ইসলাম, ক্লাব প্রেসিডেন্ট অমিত সাহা এবং ভাইস প্রেসিডেন্ট এস এম রিমেল।