একমাত্র আ.লীগ ক্ষমতায় থাকলেই দেশ এগিয়ে যাবে : শেখ হাসিনা

সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের সত্যিকারের উন্নয়ন সম্ভব হয় না মন্তব্য করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, ‘একমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এবং ক্ষমতায় থাকার ধারাবাহিকতা বজায় রাখলে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে। আর এটাই বাস্তবতা। কারণ আমরা কাজ করি অন্তরের টানে।’ আজ বৃহস্পতিবার বিকেলে গণভবনে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মীদের সাথে সাক্ষাত শেষে দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী নীতি ও আর্দশ নিয়ে সংগঠন গড়ে তোলার পাশাপাশি দেশের মানুষের জন্য কাজ করতে যুব মহিলা লীগের নেতা-কর্মীদের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালে বিএনপি নিজেরাই নির্বাচনে এলো না। নির্বাচন বন্ধ করতে না পেরে সরকার উৎখাতের জন্য মানুষ হত্যা করলো সেটাও বাংলাদেশের মানুষ মেনে নেয়নি। কাজেই এরা ক্ষমতায় এলে যে মানুষের উন্নতি হয় না, মানুষের কোনো মৌলিক অধিকার থাকে না, দেশের শান্তি থাকে না এটা জনগণের কাছে স্পষ্ট। আওয়ামী লীগের উদ্দেশ্য নিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্যটাই হচ্ছে শোষিত, বঞ্চিত, খেটে খাওয়া মানুষ তাদের ভাগ্য পরিবর্তনের।

যুব মহিলা লীগের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, যুব মহিলা লীগকে বলবো তাদের সংগঠনকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে এবং একটা কথা মনে রাখতে হবে সংগঠন সবসময় আদর্শের ওপর গড়ে উঠতে হবে। নীতি আদর্শ ছাড়া এ সংগঠন মানুষকে কিছু দিতে পারে না। রাজনীতি যারাই করবে তাদের মাথাতে থাকতে হবে- মানুষের জন্য কতটুকু করতে পারলাম, তাদেরকে কতটুকু দিতে পারলাম। এর আগে ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে দলের নেতাকর্মীরা।

দুপুরে রাজধানীর ধানমন্ডিতে সংগঠনের সভাপতি নাজমা আকতার ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিলের নেতৃত্বে শ্রদ্ধা জানান নেতাকর্মীরা। এ সময় কেন্দ্রীয়, ঢাকা মহানগর ও এর আওতাধীন বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। কেক কাটা শেষে র‌্যালি করে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করতে যান সংগঠনের নেত্রীরা।