এবারের গ্রীষ্মেই মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন এমবাপ্পে

এবারের গ্রীষ্মে পিএসজির সাথে চুক্তির মেয়াদ শেষ হবার পরেই রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন কিলিয়ান এমবাপ্পে ইএসপিএন পরিবেশিত এক রিপোর্টে এ কথা বলা হয়েছে।
প্রথমে এই সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করে ফরাসি দৈনিক লা প্যারিসিয়েন।
গত মাসে ইএসপিএন থেকে প্রকাশিত এক রিপোর্টের ভিত্তিতে জানা যায় মাদ্রিদের কাছ থেকে এমবাপ্পে প্রস্তাব পেয়েছেন। আগামী সপ্তাহে ১৪ বারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের নিজের সিদ্ধান্ত জানাবেন এমবাপ্পে, সূত্রটি এমন ইঙ্গিতই দিয়েছে।
২৫ বছর বয়সী এমবাপ্পে এখনো পিএসজি কিংবা রিয়াল মাদ্রিদ কোন ক্লাবকেই নিশ্চিত করে কিছু জানাননি। কিন্তু সূত্রটি বলছে ফরাসি এই তারকা ইতোমধ্যেই তার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন। ঘরের মাঠে গ্রীষ্মকালীন অলিম্পিকে ফ্রান্সের হয়ে তার খেলার অনুমতির বিষয়টি মাদ্রিদের সাথে আলোচনার একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে দেখা দিয়েছে।
এর আগে ২০২২ সালে বার্নাব্যুতে যাবার দ্বারপ্রান্তে থাকলেও একেবারে শেষ মুহূর্তে এমবাপ্পে তা নাকচ কার দেন। কিন্তু তারপর থেকে এমবাপ্পের জন্য মাদ্রিদের দরজা সবসময়ই উন্মুক্ত ছিল। ধারনা করা হচ্ছে আসন্ন গ্রীষ্ম মৌসুমে মাদ্রিদের বহুল প্রতিক্ষীত সেই অপেক্ষার অবসান হতে যাচ্ছে।
সূত্রমতে জানা গেছে পিএসজি এমবাপ্পের জন্য মূল বেতন হিসেবে ৭২ মিলিয়ন ইউরো দাবী করেছে। কিন্তু তাদের সেই প্রস্তাব প্রত্যাখান করেছেন ফরাসী বিশ^কাপ জয়ী এই তারকা। ফ্রি-এজেন্ট হিসেবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত বেছে নেবার পর এমবাপ্পে ১০০ মিলিয়ন ইউরোর নীচে কোন চুক্তি করবেন না বলেই ইঙ্গিত পাওয়া গেছে।
যদিও পিএসজি থেকে তিনি বর্তমানে যে বেতন পাচ্ছেন তা মাদ্রিদে গিয়ে প্রায় অর্ধেকে নেমে আসবে বলে জানা গেছে। বার্নাব্যু কিংবদন্তী জিনেদিন জিদান ও ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে আইডল মেনে বেড়ে ওঠা এমবাপ্পের সবসময়ই স্বপ্ন ছিল মাদ্রিদের জার্সি গায়ে মাঠে নামার। স্প্যানিশ রাজধানীতে যাবার এটাই ক্যারিয়ারের সেরা সময় হিসেবে এমবাপ্পে মনে করছেন।
সূত্রটি জানিয়েছে ভবিষ্যতের পরিকল্পনা সাজাতে পিএসজির হাতে এখন দুটি উপায় আছে। একটি হলো এমবাপ্পেকে যেকোন মূল্যে পিএসজিতে ধরে রাখা, অন্যটি বাধ্য হয়ে তাকে ছেড়ে দেয়া। বেশ কিছুদিন ধরে এমবাপ্পের চলে যাওয়া নিয়ে পিএসজিতে প্রতিক্রিয়া শুরু হয়ে গিয়েছে বলে জানা গেছে। যেহেতু এমবাপ্পের তার ভবিষ্যত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন সে কারনে পিএসজিকে এখন প্ল্যান-বি’র দিকে যেতে হচ্ছে। এমবাপ্পের বদলী হিসেবে তারা এসি মিলানের রাফায়েল লিয়াওয়ের দিকে দৃষ্টি রাখছে।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here