এশিয়া কাপে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

এশিয়া কাপকে সামনে রেখে দলগুলো নিয়ে দুটি গ্রুপ সাজিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। যেখানে একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। অন্য গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

আজ এক টুইটে ২০২৩ ও ২০২৪ সালের জন্য এসিসির ক্রিকেট ক্যালেন্ডার ও পাথওয়ে স্ট্রাকচার প্রকাশ করেন এসিসি চেয়ারম্যান জয় শাহ। যেখানে দেখা মেলে ২০২৩ এশিয়া কাপের জন্য সাজানো দুটি গ্রুপে থাকা দলগুলোর তালিকা।

দেখা গেছে, দুই গ্রুপে মোট ছয়টি দল অংশ নেবে এবারের এশিয়া কাপে। যার মাধ্যে গ্রুপ বি’তে আছে বাংলাদেশ। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর গ্রুপ এ’তে আছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। তবে ওই গ্রুপের তৃতীয় দল এখনো নিশ্চিত হয়নি। অন্য দলটি আসবে বাছাই পর্ব পেরিয়ে।

এশিয়া কাপের আগামী আসর মাঠে গড়ানোর কথা রয়েছে সেপ্টেম্বরে। তবে ঠিক কত তারিখ থেকে মাঠে গড়াবে এই আসর তা এখনো জানা যায়নি।

এদিকে এবারের আয়োজক দেশ হিসেবে পাকিস্তানের নাম থাকলেও সেখানে যেতে অপারগতা প্রকাশ করেছে ভারত। ফলে আয়োজক দেশ নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

উল্লেখ্য, ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এবারের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে ওয়ানডে ফরম্যাটে। শুরুর দিকে প্রতিটি আসর ওয়ানডে ফরম্যাটে হলেও পরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্ববর্তী আসর টি-টোয়েন্টি ফরম্যাট ও ওয়ানডে বিশ্বকাপের আগের আসর ওয়ানডে ফরম্যাটে খেলার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বিডিসংবাদ/এএইচএস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here