ওমরায় করোনা চিকিৎসা বীমা ১ কোটি ৪৬ লাখ টাকা

বিডিসংবাদ অনলাইন ডেস্কঃ

ওমরা পালন করতে আসা বিদেশী নাগরিকদের জন্য করোনাভাইরাস সংক্রমণে সৌদি আরবের হজ ও ওমরা মন্ত্রণালয় ছয় লাখ ৫০ হাজার সৌদি রিয়ালের চিকিৎসা বীমার ঘোষণা দিয়েছে। বাংলাদেশী মুদ্রায় এর পরিমাণ এক কোটি ৪৬ লাখ ৯৪ হাজার ৫৫২ টাকা।

সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয় বুধবার এই ঘোষণা দেয়।

ঘোষণা অনুসারে যদি কোনো বিদেশী ওমরা যাত্রী ওমরায় এসে করোনাভাইরাস সংক্রমণে আক্রান্ত হন, তবে তিনি চিকিৎসা খরচের জন্য ছয় লাখ ৫০ হাজার রিয়াল পাবেন।

অপরদিকে যদি ওই যাত্রীকে স্বাভাবিক ১৪ দিনের মেয়াদের চেয়ে বেশি কোয়ারেন্টিনে থাকতে হয়, তবে তার জন্য ইনস্যুরেন্স কোম্পানিগুলো প্রতিদিনের জন্য তাদের চার শ’ ৫০ রিয়াল (বাংলাদেশী ১০ হাজার এক শ’ ৭৩ টাকা) কোয়ারেন্টিন খরচ দেবে।

মন্ত্রণালয় আরো জানায়, করোনায় কোনো বিদেশী ওমরা যাত্রীর মৃত্যু হলে মৃতের দেশে তার লাশ ফেরত পাঠাতে ছয় হাজার পাঁচ শ’ রিয়াল (বাংলাদেশী এক লাখ ৪৬ হাজার নয় শ’ ৪৫ টাকা) খরচ দেয়া হবে।

এর আগে গত রোববার সৌদি সেন্ট্রাল ব্যাংক ও কাউন্সিল অব কোঅপারেটিভ হেলথ ইনস্যুরেন্স এক যুক্ত ঘোষণায় জানায়, সৌদি আরবে ভ্রমণ বা হজ-উমরা করতে এসে কোনো বিদেশী নাগরিক করোনাভাইরাস সংক্রমিত হলে তাকে নির্দিষ্ট বীমা নীতির অধীনে চিকিৎসা দেয়া হবে। সূত্র : সিয়াসত ডেইলি
বিডিসংবাদ/এএইচএস